Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হারেনি কেউ, জেতেনি কেউ


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৫৯

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকাঃ তিনদিন পর আজ আবারও ঢাকায় বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ (বিপিএল)। শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ধানমন্ডির ডার্বিতে পরিণত হওয়া এই হাইভোল্টেজ ম্যাচ শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) শেখ রাসেল ও শেখ জামালের টপকে যাওয়ার লড়াই ছিল। পয়েন্ট টেবিলে শেখ রাসেল ছিল ১৩ পয়েন্ট ৫ খেলায়। ৬ খেলায় শেখ জামালের ছিল ১০ পয়েন্ট। জিতলে শেখ জামাল-রাসেল এবং সাইফ স্পোর্টিংয়ের ঘাড়ে নিঃশ্বাস ফেলতো।

শেষ দুই ম্যাচে টানা জয়ে থাকা শেখ জামাল হয়তো আত্মবিশ্বাসে এগিয়ে থাকতো ডার্বিতে। তবে, এখনও পর্যন্ত অপরাজিত শেখ রাসেলরও সুযোগ ছিল জয় বাগিয়ে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার।

হিসেব-নিকেষের যখন এমন টান টান অবস্থা তখন ম্যাচটা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ হলো কি না গোলশূন্য ড্র দিয়ের রোমাঞ্চ ছড়িয়ে। দিনের প্রথম ম্যাচে এই ডার্বি জেতা হলো না কারও। পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হলো দু’দলকে।

এর আগে লিগের প্রথম খেলায় বসুন্ধরা এবং দ্বিতীয় খেলায় মুক্তিযোদ্ধার কাছে হার। শেখ জামালের কোচ খেলোয়াড়দের হার্টবিট বন্ধ হওয়ার উপক্রম, রহমতগঞ্জের সঙ্গে ড্র এবং পঞ্চম রাউন্ডে আরামবাগকে হারিয়ে স্বস্তির নিঃশ্বাস নেয় শেখ জামাল। গত রাউন্ডে ব্রাদার্সকে হারিয়ে নতুন করে সাহস সঞ্চয় করে। আর লিগে এখনও পর্যন্ত অপরাজিত আছে শেখ রাসেল। চার জয় আর দুই জয়ে পয়েন্ট টেবিলের উপরেই সাইফুল বারী টিটুর শিষ্যরা।

এই যখন পরিস্থিতি তখন ম্যাচের তেজ যে হাইভোল্টেজ হবে তা বলাই বাহুল্য। হলেও তাই। আক্রমণ-পাল্টা আক্রমণে ভরপুর ম্যাচটি রোমাঞ্চ ছড়ালো ঠিক তবে গোলের দেখা পেল না কেউ।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুতেই যেমন শেখ জামালের সুবর্ণ সুযোগ। কিরগিজস্তানের ফুটবলার ড্যাভিড ব্রুসের চিপ পাস থেকে ম্যাচের ছয় মিনিটের মাথায় লুসিয়ানো আরায়ার শট বারে লেগে ফিরে আসে। হতাশ হয় সমর্থকরা। তার তিন মিনিট পরেই এবার শেখ রাসেলের আক্রমণ। গোছালো ফুটবলের উপহারে একটা দুর্দান্ত ফিনিশিংয়ের অপেক্ষা। হলো না।

নয় মিনিটে ডি বক্সের ভেতরে সিক্স ইয়ার্ডের সামনে একেবারে ফাঁকায় পাওয়া সহজ একটি হেডের বল বারের উপর দিয়ে পাঠিয়ে দেন আলিসার আজিজব। হতাশ হয় শেখ রাসেল।

ফল বদলানো না পুরো ম্যাচেও। ডার্বিও জেতা হলো না কারও। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হলো দুই দলকে।

এ ড্রয়ে এক পয়েন্ট যোগ করে ১৪ পয়্টে নিয়ে টেবিলের তিনে আছে শেখ রাসেল। এক ম্যাচ বেশি খেলে ১১ পয়েন্ট নিয়ে পাঁচে উঠেছে শেখ জামাল।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর