Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাদার্সের জালে আবাহনীর এক হালি গোল


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৩১

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ প্রথম ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে হেরে যেন আর থামছেই না ঢাকা আবাহনী। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) সবশেষ ছয় ম্যাচেই জয় নিয়ে মাঠ ছেড়েছে আকাশীরা। এবার ব্রাদার্স ইউনিয়নকে উড়িয়ে দিয়ে কিংসকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে মারিও লেমসের শিষ্যরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৪-০ গোল ব্যবধানে উড়িয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১১ মিনিটেই লিড নেয় আবাহনী। ওয়ালী ফয়সালের লম্বা পাস থেকে সানডের শট রুখে দেয় ব্রাদার্সের গোলরক্ষক সুজন চৌধুরী। ক্লিয়ার করতে গিয়ে বল নিজেদের জালেই পুরে দেন ডিফেন্ডার উত্তম রায়। ১-০ ব্যবধানে এগিয়ে যায় আবাহনী।

তার সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে বিপিএলের সর্বোচ্চ শিরোপাধারীরা। ১৮ মিনিটে থ্রো পায় আবাহনী। রায়হানের লম্বা থ্রো গিয়ে পড়ে ঠিক ডি বক্সে গোলপোস্টের সামনে। উড়তে থাকা বল লাফিয়ে হেড করে বল ঠিকানায় ফেলেন কারভেন্স বেলফোর্ট।

এবার সানডের গোলে ব্যবধান আরও বাড়ায় আবাহনী। ৪২ মিনিটে ডি বক্সের সামনে থেকে নবীব নেওয়াজ জীবনের মাটি কাঁপানো শট সুজন ঠেকিয়ে দিলেও হাতে ঠিকমতো আগলে রাখতে না পারায় বল বেরিয়ে গিয়ে ফাঁকা জায়গা চলে যায়। সেখান থেকে ঠাণ্ডা মাথায় বারের বাঁ প্রান্ত দিয়ে বল জালে পাঠিয়ে দেন এই নাইজেরিয়ান।

প্রথমার্ধে ৩-০ গোল ব্যবধানে এগিয়ে থাকা আবাহনী দ্বিতীয়ার্ধেও গোলযাত্রা অব্যাহত রাখে। ৫৭ মিনিটে যেন দ্বিতীয় গোলের পুনরাবৃত্তি ঘটে। এবারও রায়হানের লম্বা থ্রো। বেলফোর্ট লাফিয়ে হেড করলে ডিফেন্ডারের গায়ে লেগে মাটিতে পড়লে ভলিতেই গতির শটে জালে ফেলে জোড়া গোল পুর্ণ করেন এই হাইতিয়ান।

এ জয়ে ৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেল ঢাকা আবাহনী। অন্যদিকে ছয় ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দশে নেমে গেলো ব্রাদার্স ইউনিয়ন।

সারাবাংলা/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর