Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ শেষেই ওয়ানডে থেকে অবসরে গেইল


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:১০

।। স্পোর্টস ডেস্ক ।।

ব্যাট হাতে যে কোনদিনই কাল হয়ে দাঁড়াতে পারেন। টি-টোয়েন্টি, ওয়ানডে কিংবা সাদা পোশাকে বোলারদের ঘাম ঝরাতে তিনি একাই যথেষ্ট। তবে ২০১৯ বিশ্বকাপের পর আর ওয়ানডে ক্রিকেটে দেখা যাবে না উইন্ডিজ হার্ড হিটার ক্রিস গেইলকে। আর সেই কথাই জানিয়ে দিয়েছেন মারকুটে এই ব্যাটসম্যান।

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের কারণটা অবশ্য জানিয়ে দিয়েছেন এই ব্যাটিং দানব। তরুণ ক্রিকেটারদের জন্য সুযোগ করে দিতেই ওয়ানডে ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নিলেন তিনি। গেইল বলেন, ‘বিশ্বকাপেই শেষটা করতে চাই। নিশ্চিতভাবে বিশ্বকাপেই শেষ হবে আমার পঞ্চাশ ওভারের ক্রিকেট ক্যারিয়ার। অনেক খেলেছি, এবার তরুণদের খেলা উপভোগ করতে চাই।’

৩৯ বছর বয়সি গেইলের ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল ১৯৯৯ সালের মার্চে জিম্বাবুয়ে বিপক্ষে ম্যাচ দিয়ে। ওয়ানডেতে সবমিলিয়ে খেলেছেন ২৮৪টি ম্যাচ। আছে ২৩টি শতক ও ৪৯টি অর্ধশতকসহ মোট ১১ হাজার ৩৩৩ রান আছে তার।

যেখানে ৮৫.৮২ স্ট্রাইক রেট আর গড় ৩৭.১২। আর সর্বোচ্চ ইনিংস খেলেছেন ২১৫ রানের। যেটি ছিল ২০১৫ সালের বিশ্বকাপে।

এছাড়াও বল হাতেও কম চমক দেখাননি এই উইন্ডিজ তারকা। ওয়ানডেতে ২৮৪ ম্যাচে বল হাতে নিয়েছেন ১৬৫টি উইকেট। যেখানে ৪টি করে উইকেট নিয়েছেন তিনবার, আর ৫ উইকেট নিয়েছেন একবার।

তবে নিজের দিনে যেকোনো বোলারকে হতাশ করে ছাড়েন গেইল, এ কথা সবারই জানা। কিন্তু মারকুটে এই ব্যাটসম্যানকে ইংল্যান্ড বিশ্বকাপের পর আর ওয়ানডেতে পাচ্ছে না উইন্ডিজরা।

এবার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে শিরোপাটাই চাওয়ার আছে গেইলের। অবশ্য নিজেও চাইছেন প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জয় করে ইতি টানতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

অবসর ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ ক্রিস গেইল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর