Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ মাঠে গড়াবে তো!


২০ ফেব্রুয়ারি ২০১৯ ২০:১১

।। স্পোর্টস ডেস্ক।।
এক আত্মঘাতী হামলায় কাশ্মীরে ভারতের ৪০ জন সেনা মারা যাওয়ার ঘটনায় তোলপাড় বিশ্বজুড়ে। এরই মাঝে সম্প্রচার বাতিলসহ নানাভাবেই আলোচনায় এই হামলা। তাই শঙ্কাটাও জেগে উঠছে, ইংল্যান্ড বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটি মাঠে গড়াবে তো।

আর মাত্র ৯৯ দিন পর ইংল্যান্ডে বসছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে মর্যাদার আসরটি। ১০টি দল নিয়ে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হতে যাওয়া এই টুর্নামেন্টের প্রস্তুতিতেই ব্যস্ত সবগুলো দল। যে যার মতো খেলে ঝালিয়ে নিচ্ছে নিজেদের।

বিজ্ঞাপন

তারই মাঝে সম্প্রতি এই হামলার জের ধরে ক্রিকেট ভক্তদের প্রশ্ন- মাঠে গড়াবে তো টুর্নামেন্টের সম্ভাব্য সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচটি। আগামী ১৬ জুন টুর্নামেন্টের অন্যতম আকর্ষণীয় ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

সব দলই যখন বিশ্বকাপের হিসেব-নিকেশ নিয়ে ব্যতিব্যস্ত। তখনই এমন অতর্কিত ঘটনায় ঝড় উঠে গেছে দুই দেশেই। হামলার পেছনে পাকিস্তান দায়ী করে ভারতের সাবেক বিশ্বকাপজয়ী খেলোয়াড় গৌতম গম্ভীর সব সম্পর্ক ছিন্ন করার কথা বলেছেন। অন্যদিকে বিশ্বকাপের ম্যাচসহ বয়কটসহ পাকিস্তানকে সব ধরনের ক্রিকেট বয়কট করার পরামর্শ দিয়েছেন হরভজন সিংয়ের মতো ভারতের সাবেক কয়েকজন ক্রিকেটার।

যার ফলে শঙ্কা বেঁধেছে- হবে তো ম্যাচটা। অবশ্য ক্রিকেটের সবচেয়ে বড় অভিভাবক আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ম্যাচ হওয়ার ব্যাপারে আশাবাদী। লন্ডনে সংবাদমাধ্যম ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসন জানিয়েছেন, ‘দুই দেশের ক্রিকেট বোর্ড থেকে ম্যাচ না খেলার বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা পাইনি। আইসিসিও কোনো চিঠি দেয়নি দুই বোর্ডকে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণে রাখছি। তবে আশাবাদী নির্ধারিত সময়েই ম্যাচটি অনুষ্ঠিত হবে।’

বিজ্ঞাপন

এমন তালমাটাল পরিস্থিতিকে শান্ত করতে ক্রিকেট খুব ভালো ভূমিকা রাখতে পারে জানিয়ে আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, ‘বিভিন্ন জাতির মধ্যে ঐক্য ও সংহতি বৃদ্ধির ক্ষেত্রে খেলাধুলা, বিশেষ করে ক্রিকেটের অসাধারণ একটা ক্ষমতা রয়েছে। আশা করছি, ভারত ও পাকিস্তানের মধ্যে বিভক্তি নয়, আস্থা বৃদ্ধির ক্ষেত্রে ক্রিকেট চমৎকার ভূমিকা রাখতে পারবে।’

শেষ পর্যন্ত সব অনিশ্চয়তা কাটিয়ে উত্তেজনায় ঠাসা ম্যাচটি হবে তো সেটাই এখন প্রশ্নের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

সারাবাংলা/জেএইচ

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর