Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিকের পর মাশরাফি-নাসিরের বিদায়


১৯ জানুয়ারি ২০১৮ ১৪:৩৫

সারাবাংলা ডেস্ক

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

 

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশ ৪৯ ওভার থেকে ৭ উইকেট হারিয়ে তুলেছে ৩০১ রান।

শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুরে টসভাগ্যটা আরেকবার প্রসন্ন হয় মাশরাফি বিন মুর্তজার। জিম্বাবুয়ের সঙ্গে আগের ম্যাচে ফিল্ডিং নিয়েছিলেন, আজ শ্রীলঙ্কার সঙ্গে জয়ের পর সিদ্ধান্ত নেন ব্যাট করার।

ব্যাটিংয়ে নেমে বিজয়-তামিম দারুণ শুরু করেন। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৭১ রান। বার বার জীবন ফিরে পাওয়া বিজয় বিদায় নেন ইনিংসের ১৫তম ওভারে। থিসারা পেরেরা বলে ডিকওয়েলার হাতে ধরা পড়ার আগে তিনি করেন ৩৫ রান। তার ৩৭ বলের ইনিংসে একটি ছক্কা আর ছিল তিনটি চারের মার। দলীয় ৭১ রানের মাথায় বাংলাদেশ প্রথম উইকেট হারায়।

বাংলাদেশ-শ্রীলঙ্কা লাইভ ম্যাচ দেখুন এখানে

এরপর সাকিবের সঙ্গে ৯৯ রানের জুটি গড়ে বিদায় নেন তামিম। গত ম্যাচের মতো এই ম্যাচেও ৮৪ রান করে বিদায় নেন তামিম। ইনিংসের ৩০তম ওভারে ধনাঞ্জয়ার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তামিম। তার আগে ১০২ বল খেলে ৭টি চার আর দুটি ছক্কা হাঁকিয়েছেন তামিম। দলীয় ১৭০ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

ইনিংসের ৩৮তম ওভারে বিদায় নেন সাকিব। গুনারত্নে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ফেরান সাকিবকে। সাজঘরে ফেরার আগে ৬৩ বল মোকাবেলায় সাকিব সাতটি চারের সাহায্যে করেন ৬৭ রান। দলীয় ২২৭ রানের মাথায় বাংলাদেশ তৃতীয় উইকেট হারায়। ইনিংসের ৪৬তম ওভারে বিদায় নেন ২৩ বলে ২৪ রান করা মাহমুদউল্লাহ রিয়াদ। দলীয় ২৭৭ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ।

পঞ্চম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন মুশফিক। ৪৭তম ওভারে ৫২ বলে চারটি চার আর একটি ছক্কায় ৬২ রান করে বিদায় নেন মুশফিক। দলীয় ২৮৪ রানের মাথায় পেরেরার বলে বোল্ড হন মুশফিক। ৬ষ্ঠ উইকেটে ব্যক্তিগত ৬ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক মাশরাফি। এরপরই দলের একমাত্র শূন্য রান করে ফিরে যান নাসির।

বাংলাদেশ দলে আজ এসেছে একটি পরিবর্তন। রোদ উঠলে একজন বাড়তি পেসার নামানোর কথা ছিল বাংলাদেশের, সেটিই হয়েছে। স্পিনার সানজামুলের জায়গায় দলে এসেছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফ উদ্দিন। শ্রীলঙ্কা ম্যাচ শুরুর আগেই একটা ধাক্কা খেয়েছে, চোটের জন্য দলে নেই অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তার জায়গায় টস করতে নামেন দীনেশ চান্ডিমাল।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

 

সারাবাংলা/এমআরপি

 


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর