Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী ‘এ’ দল তৈরিতে এনসিএল


২৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:১৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

এদেশের নারী ক্রিকেটের কাঠামোতে শুধুই জাতীয় দলের অস্তিত্ব বর্তমান। ছেলেদের মতো জাতীয় দলের বাইরে হাইপারফরম্যান্স কিংবা ‘এ’ দল এখনো গড়ে তুলতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ফলে উঠতি তরুণী ক্রিকেটারদের নিয়ে একটি পাইপ লাইন আজও এদেশে দৃশ্যমান হয়নি, যাদের নিয়ে আগামীর স্বপ্ন দেখা সম্ভব। সেই কাজটিই আসন্ন জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দিয়ে শুরু করতে চাইছে বাংলাদেশ নারী ক্রিকেট উইং।

বিজ্ঞাপন

দেশের ৮ টি বিভাগের অংশগ্রহণে চলতি মাসের ২৫ তারিখ থেকে কক্সবাজারের দুই ভেন্যুতে শুরু হতে যাচ্ছে সালমা, রুমানাদের বহুল প্রতীক্ষিত জাতীয় ক্রিকেট লিগ। সেখানে পারফর্ম করা প্রতিশ্রুতিশীল তরুণী ক্রিকেটারদের নিয়ে ‘এ’ দল তৈরির ভাবনার কথা জানালেন বাংলাদেশ নারী দলের ইনচার্জ ও বিসিবির সাবেক ন্যাশনাল গেম ডেভলপমেন্ট ম্যানেজার নাজমুল আবেদীন ফাহিম।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) বিসিবিতে নিজ কার্যালয়ে তিনি একথা জানান। ফাহিম জানান, ‘২৫ ফ্রেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মেয়েদের জাতীয় ক্রিকেট লিগ। এখানে আমাদের ৮টি বিভাগ অংশ নিচ্ছে। কক্সবাজারের দুটি মাঠেই খেলাগুলো অনুষ্ঠিত হবে। আমাদের একটা ইচ্ছা আছে, ভালো একটা পরিবেশ। দেশের সেরা খেলোয়াড়দের নিয়ে এই টুর্নামেন্ট করার এবং সেটাই আমরা করার চেষ্টা করছি।’

‘এর মধ্য থেকে কিছু কিছু নতুন খেলোয়াড় হয়তো উঠে আসবে। যাদেরকে নিয়ে আমরা ভবিষ্যতের স্বপ্ন দেখতে পারি। আমরা যেহেতু জাতীয় দলের পাশাপাশি একটা ‘এ’ টিমের চিন্তা ভাবনা করছি। সেটার জন্য অলরেডি কিছু কাজ হয়েছে। আশা করছি ‘এ’ টিমে যোগ দেয়ার মতো কিছু কিছু খেলোয়াড়কে আমরা এখান থেকে খুঁজে পাব।’ যোগ করেন ফাহিম।

বিজ্ঞাপন

এদিকে লিগে অংশ নিতে শনিবার সকালে কক্সবাজারের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে গেছে উইমেন কন্টিনজেন্ট।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর