Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রান বাড়াতেই শুভাগতর এমন ব্যাটিং


২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৪৪

শুভাগত

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

মোহামেডানের বিপক্ষে শুভাগত হোম যখন ব্যাটিংয়ে এলেন শাইনপুকুরের দলীয় সংগ্রহ তখন ১৪.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১০৯ রান। ওইসময় ব্যাটিংয়ে নেমে একটি সত্যই শুভাগত অনুধাবন করেছিলেন। শেষ চারে যেতে হলে এই ম্যাচ জিততেই হবে এবং সেটা করতে হলে অবশ্যই দলকে বড় সংগ্রহ পাইয়ে দিতে হবে। এমন তারণা থেকেই ওমন ঝড়ো ব্যাটিংয়ে নাস্তানাবুদ করলেন প্রতিপক্ষ বোলারদের।

তাতে দুই কূলই রক্ষা হলো। দল পেল ১৯২ রানের পাহাড়সমান সংগ্রহ। আর নিজে গড়লেন দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্রুততম ফিফটির রেকর্ড। মাত্র ১৬ বলে অর্ধশতকের দেখা পেয়েছেন এই অলরাউন্ডার। ১৮ বল খেলে অপরাজিত থেকেছেন ৫৮ রানে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) ম্যাচ শেষে সংবাদ মাধ্যমকেই সেই গল্পই শোনালেন শুভাগত, ‘আসলে চেষ্টা করি প্রতি ম্যাচেই রান করতে। গতকাল পরিস্থিতি ছিল এমন যে প্রতি বলে বলেই বাউন্ডারি দরকার ছিল। ট্রাই করেছিলাম, লাকি ছিলাম হয়ে গেছে। ব্যাটে বলে ভালো লাগছিল। আর রেকর্ডের চিন্তা তো মাঠে খেলার সময় থাকে না। আজকেও রান বাড়ানোর তাড়া ছিল। চার-পাঁচ ওভার ছিল বাকি। ট্রাই করছিলাম বড় শট খেলার, হয়ে গেছে।’

তবে এতে প্রমাণের কিছুই দেখছেন না শুভাগত। কিংবা কোনো বার্তাও তিনি দেননি। বরং টানা দুই ম্যাচ জয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনালে ওঠাকে দেখছেন দলগত পারফরম্যান্স হিসেবেই, ‘সেরকম প্রমাণের কিছু নাই। গত বছরও আমাদের দলে সেরকম বড় নাম ছিল না। কিন্তু টিম কম্বিনেশন ভালো ছিল। নতুন অনেক তরুণ আছে। সাব্বির, সুজন কঠোর পরিশ্রমী সবাই। সে হিসেবে দল হিসেবে ভালো করতে পারছি।’

উল্লেখ্য, শুভাগতর এমন ঝড়ো ইনিংসের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২২ রানে হারিয়ে সবার আগে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্টের শেষ চারে উঠেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

বিজ্ঞাপন

** মিরপুরে আবারো শুভাগত ঝড় এবং অনন্য রেকর্ড

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ডিপিএল ২০১৯ শুভাগত হোম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর