Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবাহনীর কাছে পাত্তাই পেল না মোহামেডান


২৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:৪০

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ ‘এল ক্লাসিকোর’ যেমন উত্তেজনা থাকা দরকার মাঠে কিংবা গ্যালারিতে তার কোনটাই ছিল না আজকের ঢাকা আবাহনী-মোহামেডান ম্যাচে। শুরু থেকেই গোলের জন্য যেন মত্ত ছিল ঢাকা আবাহনী। দু’দিনের বৃষ্টিতে কর্দমাক্ত মাঠেই তথাকথিক হাইভোল্টেজ ম্যাচ একপেশে করে জিতলো আকাশি-নীলরা।

সেটা অনুমেয়ই ছিল না কি? বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) শেখ রাসেলের কাছে গত ম্যাচে হেরে সবমিলে আট ম্যাচে ছয় পয়েন্ট খোয়ানো আবাহনীর সামনের গোলের বিকল্প ছিল না। জয়েরও দরকার ছিল। তাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হয়তো শুরুতেই গোলের দর্শনের পরিকল্পনা করেই মাঠে নেমেছিল মারিও লেমসের শিষ্যরা।

বিজ্ঞাপন

পাত্তাই পেলো না ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। ফল বলছে ৩-০ গোল ব্যবধানে হেরেছে সাদা-কালোরা। কিন্তু ম্যাচের দৃশ্য ছিল আরও ভয়াবহ। আক্রমণের পর আক্রমণ করে গেছে আবাহনী। বৃষ্টি না হলে হয়তো আরও গোল হতে পারতো ম্যাচে।

অন্তর্বর্তীকালীন কোচ শহিদুল ইসলাম জুয়েলের নেতৃত্বে সবশেষ দুই ম্যাচে মোহামেডান ঘুরে দাঁড়ালেও আবাহনীর সঙ্গে প্রতিরোধ গড়ে তুলতে পারে নি একটুকু।

আবাহনী

ম্যাচজুড়ে শুরু থেকেই বিচ্ছিন্ন ফুটবল উপহার দেয় মোহামেডান। এই সুবিধাটাই কাজে লাগায় আবাহনী। গোছানো ফুটবলে মুহূর্মুহূ আক্রমণ সাজিয়ে গোলও আদায় করে নেয় ৩৭ মিনিটে। ডি বক্সের সামনে বল পেয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে নবীব নেওয়াজ জীবনের নেয়া শট বারে লেগে ফিরে আসলে ফাঁকা থাকা বলটা আলতো ছোঁয়া জালে জড়িয়ে দেন সানডে সিজোবা। লিড নেয় আবাহনী।

প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধেও আরও চেপে ধরে আবাহনী। ৫৭ মিনিটে সানডের উদ্দেশ্যে বাড়িয়ে দেয়া লম্বা পাস মোহামেডানের রক্ষণ থেকে ফিরে আসলে ভলিতে ডি বক্সের ঠিক বাইরে থেকে গতির শটে গোলরক্ষক সারাহ জামানকে পরাস্ত করেন মিন ইয়েক কো। এই কোরিয়ান ফুটবলারের গোলেই ব্যবধান দ্বিগুণ করে আবাহনী।

বিজ্ঞাপন

দুই গোলে এগিয়ে থেকেও রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে নি আবাহনী। উল্টো চেপে ধরার চেষ্টা করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ৬৭ মিনিটে ম্যাচের শেষ প্যারেকটা ঠুকে দেন সানডে। কর্নারে রুবেল মিয়ার পাস ঠিক সিক্স ইয়ার্ডের সামনে পড়লে হেড করে বেলফোর্ট। তার হেড থেকে বল মাটিতে পড়া অবস্থায় বল জালে জড়ান এই নাইজেরিয়ান।

সঙ্গে জোড়া গোল পূরণ করে লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে চলে আসলেন। তার গোলসংখ্যা এখন ফামৌসা থেকে এক গোল পিছে। নয় ম্যাচে ছয় বার জালে বল জড়িয়েছেন তিনি।

এরপরে দীর্ঘ সময়েও বল ফিরে আসতে পারে নি মোহামেডান। যার খেসারত দিতে হয়েছে তিন পয়েন্ট দিয়ে।

পয়েন্ট টেবিলে কিছুখনের জন্য হলেও শীর্ষে অবস্থান করছে ঢাকা আবাহনী। নয় ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে একে আবাহনী। পাঁচ পয়েন্ট নিয়ে সেই দশে নোফেলের নিচে অবস্থান করছে মোহামেডান।

সারাবাংলা/জেএইচ

ঢাকা আবাহনী বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল মোহামেডান স্পোর্টিং ক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর