Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিয়াউরের ঝড়ো ব্যাটে ডিপিএলের ফাইনালে শেখ জামাল


১ মার্চ ২০১৯ ১৭:২৭

।। স্পোর্টস ডেস্ক ।।

প্রথমবারের মতো আয়োজিত ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টির ফাইনালে উঠে গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুক্রবার (১ মার্চ) প্রথম সেমিফাইনালে জিয়াউর রহমানের ঝড়ো ব্যাটিংয়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন শাইনপুকুর দলের অধিনায়ক আফিফ হোসেন। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে তারা। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও শেষ দিকে জিয়াউর রহমানের ৭২ রানের ঝড়ো ইনিংস ও অধিনায়ক নুরুল হাসান সোহানের ৪৩ রানে ১৪ বল ও ৫ উইকেট রেখেই লক্ষ্যে পৌঁছে যায় শেখ জামাল (১৮২/৫)।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ ওভারে ৬৫ রান তুলতেই ৫টি উইকেট হারায় শেখ জামাল। দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ১১ ও ফারদিন হাসান ২২ রান করে ফেরেন। এরপর হাসানুজ্জামান ১৩, নাসির হোসেন ১৬ রান করে আউট হন। আর তানভীর হায়দার ফেরেন শূন্য রানে।

তবে এরপর ষষ্ঠ উইকেটে জিয়াউর রহমানকে সঙ্গে করে দলের হাল ধরেন অধিনায়ক নুরুল হাসান সোহান। দু’জন মিলেই দলকে জয়ের আশা দেখান। ঝড়ো ব্যাটিংয়ে ২১ বলে ২ চার ও ৬ ছক্কায় অর্ধশতক তুলে নেন জিয়াউর।

এরপর উইকেট হারাতে হয়নি শেখ জামালকে। শেষ পর্যন্ত জিয়াউর ও সোহানের ঝড়ো ব্যাটিংয়ে ১৪ বল ও ৫ উইকেট হারিয়েই জয় তুলে উচ্ছ্বাসে মাতে শেখ জামাল। ৩১ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪৩ রানে সোহান, আর মাত্র ২৯ বলে ৪ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন জিয়াউর।

শাইনপুকুরের হয়ে ২টি উইকেট নেন সোহরাওয়ার্দী শুভ। আর একটি করে উইকেট নেন টিপু সুলতান ও দেলোয়ার হোসেন।

বিজ্ঞাপন

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে দলের রান যোগ যোগ হওয়ার আগেই খালি হাতে ফেরেন শাইনপুকুর দলের ওপেনার মোহাম্মদ রাকিব। সালাউদ্দিন শাকিলের বলে ইমতিয়াজ হোসেনের হাতে ক্যাচ দিয়ে খালি হাতেই ফেরেন তিনি।

তবে দ্বিতীয় উইকেটে অধিনায়ক আফিফ হোসেনকে সঙ্গে করে ১১৩ রানের জুটি গড়েন আরেক ওপেনার সাব্বির হোসেন। এরপর সেই উইকেটে হানা দেন সালাউদ্দিন শাকিল। তার বলে বোল্ড হয়ে ফেরেন ৪১ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬৫ রান করা আফিফ। ৩ রানের ব্যবধানে ইলিয়াস সানি ফেরান সাব্বির হোসেনকে। ফেরার আগে ৩২ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৭ রান করেন ২১ বছর বয়সি ডানহাতি এই ব্যাটসম্যান।

এরপর শুভাগত হোম ৩১ ও তৌহিদ হৃদয় ২৪ রান করেন।

শেখ জামালের হয়ে ৪ ওভারে ২৮ রান দিয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন সালাউদ্দিন শাকিল। এছাড়াও শাহিদুল ইসলাম ২টি ও ইলিয়াস সানি ১টি উইকেট নেন।

বিশ্বের যেকোনো জায়গা থেকে র‌্যাবিটহোল স্পোর্টস ইউটিউব চ্যানেলে দেখতে পাবেন ডিপিএল টি-টোয়েন্টির ম্যাচগুলো। ডিপিএলের ম্যাচ লাইভ দেখতে ক্লিক করুন এখানে

সারাবাংলা/এসএন

ডিপিএল শাইনপুকুর শেখ জামাল ধানমন্ডি ক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর