Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়ানমারকে হারিয়ে মূলপর্বে বাংলাদেশ


১ মার্চ ২০১৯ ১৯:৫৩

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: এএফসি কাপের বয়সভিত্তিক টুর্নামেন্টের মূলপর্বে ওঠার অভিজ্ঞতা এর আগেই হয়েছে বাংলাদেশের মেয়েদের। এবার এএফসির অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপেও সেই ধারা অব্যাহত রেখেছে মারিয়া-তহুরারা। নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মিয়ানমারকে হারিয়ে টুর্নামেন্টের মূলপর্বের টিকিট নিশ্চিত করে ফেলেছে লাল-সবুজ জার্সিধারীরা।

এর আগে প্রথম ম্যাচে ফিলিপাইনকে রীতিমত গোলবন্যায় ভাসিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা মারিয়া-তহুরারা মূলপর্বে যাওয়ার জন্য দরকার ছিল স্বাগতিকদের হারানো।

বিজ্ঞাপন

মনিকা চাকমার দুর্দান্ত গোলে শুক্রবার মানডালার থিরি স্টেডিয়ামে শক্তিশালী মিয়ানমারকে হারের স্বাদ দিয়ে এএফসির মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচে প্রথমার্ধে গোলশূন্য থেকে দ্বিতীয়ার্ধে গোল আদায় করে নেয় মেয়েরা। ৬৮ মিনিটে সরাসরি কর্নার থেকে দুর্দান্ত এক গোল করেন মনিকা চাকমা। তার গোলেই ম্যাচে জয় নিশ্চিত করে বাংলাদেশ।

বাংলাদেশ

এ জয়ে চলতি বছরে সেপ্টেম্বরে থাইল্যান্ডে এ টুর্নামেন্টের মূলপর্ব নিশ্চিত করেছে মেয়েরা। সেখানে দুই কোরিয়া ও জাপানকে পাচ্ছে বাংলাদেশ।

এখন সামনে শুধু গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পালা। বাধা শক্তিশালী চীন। চায়নার মেয়েরা প্রথম ম্যাচে মিয়ানমারকে ৫-০ ও দ্বিতীয় ম্যাচে ফিলিপাইনকে ৭-০ গোল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে। শেষ ম্যাচ অবধারিত ফাইনালে পরিণত হচ্ছে। ম্যাচটি হবে ৩ মার্চ।

বাংলাদেশ দল:
মাহমুদা আক্তার, রুপ্না চাকমা, ইয়াসমিন আক্তার, আখি খাতুন, নাজমা, আনাই মুঘিনি, নিলুফা ইয়াসমিন নীলা, ঋতু পর্ণা চাকমা, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, মনি আক্তার, লাবণী আক্তার, সোহাগী কিসকু, লামনী, সুলতানা, অনুচিং মুঘিনি, জাহান, রেহানা আক্তার, শাহিদা আক্তার রিপা, শামসুননাহার, তহুরা খাতুন, শামসুন্নাহার ও রোজিনা আক্তার।

বিজ্ঞাপন

বাংলাদেশের ম্যাচ:
৩ মার্চ: বাংলাদেশ বনাম চীন

মিয়ানমারের মানডালার থিরি স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে। খেলা দেখাচ্ছে এমআর টিভিতে -মিয়ানমার রেডিও ও টেলিভিশনে। ফেসবুক লাইভ দেখাবে মাই স্পোর্টস।

আরও পড়ুন

ফিলিপাইনকে ১০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

সারাবাংলা/জেএইচ

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ গোলাম রব্বানী ছোটন বাংলাদেশ মায়ানমার

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর