Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিডল অর্ডারের দৃড়তায় অস্ট্রেলিয়াকে হারাল ভারত


৩ মার্চ ২০১৯ ০৩:৪৮

।। স্পোর্টস ডেস্ক ।।

বোলারদের কৃতিত্বে অস্ট্রেলিয়াকে ২৩৬ রানে আটকে দিতে পেরেছিল ভারত। কিন্তু জবাব দিতে নেমে ৯৯ রানেই প্রথম সারির চার ব্যাটসম্যানকে হারায় ভারত। এরপরে দলের হাল ধরেন কেদার যাদব ও মহেন্দ্র সিং ধোনি। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন থেকে ১৪১ রানের জুটি গড়ে তোলেন দুইজনে মিলে। আর তাতেই ভারতের জয় ৬ উইকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

শনিবার ( ২ মার্চ ) হায়দ্রাবাদে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি দিবারাত্রির ওয়ানডে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।
বিশ্বকাপ ক্রিকেটের আগে দুই পরাশক্তির লড়াইতে অস্ট্রেলিয়া টস জিতে প্রথমে ব্যাটিং করে। স্কোরবোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই বুমরাহর বলে ধোনির গ্লাভসে তালুবন্দি হয়ে ফিরে যান ওপেনার অ্যারন ফিঞ্চ। আরেক ওপেনার ওসমান খোয়াজা করেন অস্ট্রেলিয়ার ইনিংসের একমাত্র অর্ধশতক। ৭৬ বলে ১ ছক্কা ও ৫টি চারে ওসমান খোয়াজার সংগ্রহ ৫০ রান। পরবর্তী ব্যাটসম্যানরা সবাই রান পেলেও কোন বড় জুটি গড়ে তুলতে পারে নি অস্ট্রেলিয়ার ইনিংসে। মার্কাস স্টোয়নি ৩৭, ম্যাক্সওয়েল ৪০ ও অ্যালেক্স ক্যারির ৩৬ রানের উপর ভর করে ৭ উইকেটে ২৩৬ রানের সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া।
ভারতের পক্ষে দুইটি করে উইকেট নেন মোহাম্মদ শামি, বুমরাহ ও কুলদ্বীপ যাদব। কেদার যাদব পান একটি উইকেট।

জবাব দিতে নেমে দলীয় ৪ রানের সংগ্রহের সময়ে কোন রান না করেই ফিরে যান শিখর ধাওয়ান। দ্বিতীয় উইকেট জুটিতে রোহিত শর্মা ও বিরাট কোহলি ৭৬ রানের পার্টনারশিপ গড়ে তুললেও জাম্পার বলে এলবিডব্লিউ আউট হয়ে ফিরে যান ভিরাট কোহলি। দলীয় ৯৫ রানের সময়ে রোহিত শর্মা ও ৯৯ রানের সময়ে আম্বাতি রাইডু আউট হয়ে গেলে চাপে পড়ে ভারত। পাঁচ নম্বরে নামা ধোনির সাথে এর পরে জুটি বাঁধে কেদার যাদব। পঞ্চম উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান অবিচ্ছিন্ন থেকে ১৪১ রান করে দলের জয় নিশ্চিত করেন। ধোনি ৭২ বলে ৬টি চার ও একটি ছক্কায় করেন ৫৯ রান এবং কেদার যাদব ৮৭ বলে ৯টি চার ও একটি ছক্কাতে করেন ৮১ রান। অস্ট্রেলিয়ার পক্ষে কাউল্টার নিল ও অ্যাডাম জাম্পা দুইটি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

ম্যাচে ধোনির হাঁকানো একমাত্র ছক্কাটি তাকে নিয়ে গেছে ভারতের পক্ষে সর্বাধিক ছক্কা মারার রেকর্ডের প্রথম স্থানে। ২১৬ টি ছক্কা হাঁকানো ধোনির পরেই আছেন ২১৫টি ছক্কা হাঁকানো রোহিত শর্মা।

ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ মার্চ নাগপুরে।

সারাবাংলা/এসবি

অস্ট্রেলিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর