Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চীনের প্রাচীর ভাঙতে পারলো না বাংলাদেশ


৩ মার্চ ২০১৯ ১৬:৩০

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ এএফসি কাপের চূড়ান্ত পর্ব অদম্য মেয়েরা নিশ্চিত করেছে আগেই। তবে, চ্যালেঞ্জ ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। সেজন্য ভাঙতে হতো শক্তিশালী চিনের দেয়াল। ফিলিপাইন আর মিয়ানমারকে স্রেফ উড়িয়ে দেয়া চীনের প্রাচীর ভেদ করে গোল আদায় করতে পারলো না মারিয়া-মনিকা-তহুরারা।

মিয়ানমারের মানডালার থিরি স্টেডিয়ামে চীনের কাছে ০-৩ ব্যবধানে শেষ ম্যাচে হার দিয়েই এএফসি কাপের দ্বিতীয় পর্ব শেষ করলো গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। সেপ্টেম্বরে থাইল্যান্ডে গ্রুপ রানার্স আপ হিসেবেই অংশ নিবে এএফসি কাপের চূড়ান্ত পর্বে।

বিজ্ঞাপন

এর আগে প্রথম ম্যাচে ফিলিপাইনকে রীতিমত গোলবন্যায় ভাসিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা মারিয়া-তহুরারা দ্বিতীয় ম্যাচে মিয়ানমারকে হারিয়ে মূলপর্ব নিশ্চিত করে।

চ্যালেঞ্জটা ছিল চীনকে হারানো। এর আগে প্রস্তুতি ম্যাচে চীনকে হারানোর অভিজ্ঞতা নিয়ে নামা বাংলাদেশের মেয়েরা আজকের ম্যাচে চীনের রক্ষণ ভাঙতে পারে নি। ম্যাচজুড়ে ছিল চাইনিজ মেয়েদের দাপট। এরই মধ্যে অবশ্য কয়েকটি আক্রমণ করেছে মারিয়ারা। তবে, সেগুলো আরও একটু সুসংগঠিত হলে গোলে পরিণত করা যেতো।

বাংলাদেশ দল:
মাহমুদা আক্তার, রুপ্না চাকমা, ইয়াসমিন আক্তার, আখি খাতুন, নাজমা, আনাই মুঘিনি, নিলুফা ইয়াসমিন নীলা, ঋতু পর্ণা চাকমা, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, মনি আক্তার, লাবণী আক্তার, সোহাগী কিসকু, লামনী, সুলতানা, অনুচিং মুঘিনি, জাহান, রেহানা আক্তার, শাহিদা আক্তার রিপা, শামসুননাহার, তহুরা খাতুন, শামসুন্নাহার ও রোজিনা আক্তার।

ফিলিপাইনকে ১০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ
বিশ্বকাপের চূড়ান্ত বাছাইপর্বে অদম্য মেয়েরা
মিয়ানমারকে হারিয়ে মূলপর্বে বাংলাদেশ
উড়ন্ত বাংলাদেশের সামনে এবার বিধ্বস্ত মায়ানমার
সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর