Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদোর অনুপস্থিতি রিয়ালের ভরাডুবির কারণ


৫ মার্চ ২০১৯ ১৪:৫৮

।। স্পোর্টস ডেস্ক ।।

বার্সেলোনার বিপক্ষে ঘরের মাঠে টানা দুই এল ক্লাসিকো হেরেছে রিয়াল মাদ্রিদ। কোপা দেল রেতে বার্সার বিপক্ষে হেরে বিদায় নিয়েছে, লা লিগায় হেরে শিরোপা দৌড়েও পিছিয়ে রিয়াল। এরই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ডাচ জায়ান্ট আয়াক্সের বিপক্ষে খেলতে নামবে লুকা মদ্রিচ, গ্যারেথ বেল, করিম বেনজেমা, ক্যাসেমিরো, ভিনসিয়াসরা।

বাংলাদেশ সময় রাত দুইটায় আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচ খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে আয়াক্সের মাঠ থেকে ২-১ গোলে জিতে এসেছিল তারা।

৯ বছর রিয়ালে থাকার পর গত মৌসুমে ইতালির ক্লাব জুভেন্টাসে পাড়ি জমান ক্রিস্টিয়ানো রোনালদো। মাদ্রিদ থেকে তার চলে যাওয়ার পর রিয়ালের আক্রমণভাগে নেতৃত্ব দেওয়ার মতো কেউ নেই। রিয়ালের সাম্প্রতিক এই ফর্মহীনতার পেছনে রোনালদোর অনুপস্থিতিকে বড় চোখে দেখছেন দলের তারকা মিডফিল্ডার ও ব্যালন ডি’অর জয়ী লুকা মদ্রিচ। তিনি জানান, রোনালদো এমন এক খেলোয়াড় যাকে প্রতিটি দলই মিস করবে। তার জায়গা পূরণ প্রায় অসম্ভব। আমরা তাকে খুব মিস করছি। ক্লাবের জন্য সে যা করেছে তার তুলনা নেই।

বর্তমান ব্যালন ডি অর জয়ী মদ্রিচ যোগ করেন, রোনালদো চলে যাবার পর ক্লাব ভেবেছিল দলের বাকি খেলোয়াড়েরা তার অভাব পূরণ করতে পারবে। সে প্রতি মৌসুমে ৫০টা করে গোল করত। প্রতি মৌসুমে ৫০টা করে গোল করে এমন খেলোয়াড় আপনি আর পাবেন না। ৫০টা গোল না হোক, দলের বাকি খেলোয়াড়ের কাছে আমাদের প্রত্যাশা ছিল ১৫-২০টা গোল তারা করবে। অন্তত ১০টা গোল প্রত্যাশা ছিল। এখানে আমরা অনেকটাই পিছিয়ে আছি। আমি মনে করি এসব জিনিস আমরা মিস করছি, স্কোরিং করতে না পারার বড় কারণ এগুলো। উদাহরণস্বরূপ বলা যায়, বার্সার বিপক্ষে ম্যাচটি। আমরা অনেক সুযোগ তৈরি করেছি ঠিকই কিন্তু স্কোর করতে পারিনি।

বিজ্ঞাপন

মাদ্রিদের ক্রোয়েশিয়ান তারকা আরও যোগ করেন, রোনালদো এখন আমাদের দলে নেই, এটি মেনে নিতে হবে। রোনালদোর জন্য আমরা ১০ বছর ধরে একই অজুহাত দিতে পারবো না। ক্লাব গ্যারেথ বেল, করিম বেনজেমা, মার্কো অ্যাসেনসিও, মারিয়ানো ডিয়াজ, ভিনসিয়াস জুনিয়রের উপর আস্থা রেখেছে। কিন্তু কিছু সময় সবকিছু ঠিকঠাক কাজ করবে না। আমাদের আক্রমণভাগকে একসঙ্গে কাজ করতে হবে। তাহলেই কেবল রিয়াল শীর্ষ জায়গাটা ছুঁতে পারবে। আমরা অবশ্যই ভালো ফর্মে ফিরে আসবো।

** এল ক্লাসিকো জয়ে রিয়ালকে ছুঁলো বার্সা

সারাবাংলা/এমআরপি

চ্যাম্পিয়ন্স লিগ রিয়াল মাদ্রিদ রোনালদো

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর