Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় দলে যুক্ত হচ্ছেন দুই ‘আপদকালীন কোচ’


৬ মার্চ ২০১৯ ২১:০২

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।
ঢাকাঃ চূড়ান্ত ২৩ ফুটবলারকে নিয়ে জাতীয় দল এখন কম্বোডিয়ায়। ৯ মার্চ আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আছে। চলতি মাসেই এএফসি কাপ। এই দুই চ্যালেঞ্জকে সামনে রেখে সাময়িক চুক্তিতে দুই ‘কোচ’ নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

একজন ফিজিও আরেকজন গোলরক্ষক কোচ। বলতে গেলে ২০ দিনের জন্য দেশের এই ‘আপদের’ সময় লাল-সবুজ শিবিরে নিয়োজিত থাকবেন দু’জন।

ফিজিও হিসেবে নিয়োগ পাচ্ছেন সায়মন মল্টবাই। সায়মন ভারতের কেরালা ব্লাস্টার্স, ইস্ট বেঙ্গলসহ বিভিন্ন দলে ফিজিও হিসেবে কাজ করেছেন। অন্যদিকে গোলরক্ষক কোচ হিসেবে নিযুক্ত হচ্ছেন আরেক ইংলিশ কোচ ডিন মে। তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দলে দশ বছর কাজ করেছে গোলরক্ষক কোচ হিসেবে।

‘এই ‍কুড়ি দিনের জন্য তাদের নিয়োগ কেন’ জানালেন জাতীয় ফুটবল দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, ‘কম্বোডিয়া ও এএফসি কাপকে কেন্দ্র করে দু’জনকে নিয়োগ দেয়া হয়েছে। তারা কম্বোডিয়ায় দলের সঙ্গে যুক্ত হবেন। কাতার ক্যাম্পসহ এএফসি কাপের জন্য বাংলাদেশ ফুটবল দলকে প্রস্তুত করবেন।’

৯ মার্চ কম্বোডিয়ার সঙ্গে ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। ১১ মার্চ ঢাকায় ফিরবে জামাল-মতিন মিয়ারা। এরপর এএফসির চ্যালেঞ্জে কাতার ক্যাম্পের জন্য ঢাকা ছাড়বে অনূর্ধ্ব-২৩ দলের সদস্যরা। ২০ মার্চ ঢাকায় ফিরে পর দিনই আবার বাহরাইনের উদ্দেশ্যে রওনা দিবে বাংলাদেশ। ২২ মার্চ স্বাগতিক বাহরাইন দিয়ে এএফসির চ্যালেঞ্জ শুরু করবে জেমি ডে’র শিষ্যরা।

সারাবাংলা/জেএইচ

কাজী নাবিল আহমেদ জেমি ডে ডিন মে বাংলাদেশ ফুটবল ফেডারেশন সায়মন মল্টবাই

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর