Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোচিংয়ে ফিরলেন ‘অভিমানি’ লেহম্যান


৭ মার্চ ২০১৯ ১২:০৬

।। স্পোর্টস ডেস্ক ।।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের কাণ্ডে জড়িত থাকায় অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাসের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বল টেম্পারিং ইস্যুতে নিজেই দায়িত্ব ছেড়েছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেহম্যান। আবারো কোচিং ক্যারিয়ারে ফিরলেন অভিমান করা লেহম্যান।

বিজ্ঞাপন

ব্যানক্রফটের নিষেধাজ্ঞা উঠে গেছে। স্মিথ-ওয়ার্নারও একই পথে আছেন। এই তিন ক্রিকেটারকে খুব দ্রুত আন্তর্জাতিক ক্রিকেটে ফিরিয়ে নেবে ক্রিকেট অস্ট্রেলিয়া এমনটিও শোনা যাচ্ছে। আসন্ন ওয়ানডে বিশ্বকাপেই দেখা যেতে পারে এই তিন অজিকে।

এতোদিন বিশ্রামে থাকার পর লেহম্যান দায়িত্ব নিয়েছেন বিগ ব্যাশ লিগের দল বিসব্রেন হিটের। এদিকে, জাতীয় দলের হয়ে কাজ করবেন কী না এমন প্রশ্নে লেহম্যান জানান, ‘না, আমি আর জাতীয় দলে ফিরছি না। জাতীয় দলকে কোচিং করানো বিশ্বের যেকোনো সেরা চাকরির একটি। এটা অনেক সম্মানের। কিন্তু আমি নতুন করে কোনো জাতীয় দলের সঙ্গে যুক্ত হতে চাই না।’

‘কোচিং করিয়ে অনেক কিছু শেখার আছে, আমি অনেক কিছু শিখেছি। নতুন করে এটাও শিখছি জাতীয় দলের সঙ্গে এখানে-ওখানে যাওয়ার মতো অবস্থায় আমার শরীর নেই। আমার পরিবারও আমাকে সেই অনুমতি দেবে না।’ যোগ করেন লেহম্যান।

লেহম্যানের পর অস্ট্রেলিয়ার নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন জাস্টিন ল্যাঙ্গার। দায়িত্ব নেওয়ার পর অবশ্য নতুন এই কোচ জানিয়েছিলেন, নিষিদ্ধ তিন ক্রিকেটারের জন্য খুব শিগগিরই সুযোগ আসছে।

** কোহলির রেকর্ডের দিনে অস্ট্রেলিয়াকে হারালো ভারত

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

অস্ট্রেলিয়া লেহম্যান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর