Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ বলের রোমাঞ্চকর ম্যাচ ছিনিয়ে জয় রূপগঞ্জের


৮ মার্চ ২০১৯ ১৯:২০

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ শেষ ওভারে জয়ের জন্য লাগতো ৯ রান। ক্রিজে রূপগঞ্জের মোহাম্মদ শহীদ ও মুক্তার আলী। ভারতীয় বোলার চিরাগ জনিকে বল হাতে পাঠালেন ব্রাদার্স ইউনিয়ন কাপ্তান মোহাম্মদ শরিফ। প্রথম বলে এক রান নিয়ে মুক্তারকে পাঠান শহীদ। দ্বিতীয় বলে রান শূন্য। তৃতীয় বলেই যেন জয় নিশ্চিত করে ফেলে রূপগঞ্জ। ছয় মেরে ব্যবধান একেবারে হাতের নাগালে করে ফেলে মুক্তার।

জিততে তিন বলে দুই লাগতো তখন। মুক্তার আর শহীদ মিলে দুই বলে দুই রান নিয়ে এক বল হাতে রেখে জয় নিয়ে উল্লাসে মেতে উঠে রূপগঞ্জ। শেষ দুই বলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচ বগলদাবা করে ঢাকা প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরে শুভ সূচনা করে লিজেন্ডস অব রূপগঞ্জ। ব্রাদার্স ইউনিয়নকে ৩ উইকেটে হারিয়েছে শরীফরা।

শুক্রবার সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাটিংয়ে নামে ব্রাদার্স ইউনিয়ন। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি তাদের। ইনিংসের প্রথম ওভারেই দলীয় ২ রানে ওপেনার মিজানুর রহমানের উইকেট হারায় তারা।

দলীয় রান যখন ৪২, তখন রান আউটের ফাঁদে পড়ে ব্যক্তিগত ১৫ রান করে মাঠ ছাড়েন আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকি। এরপর ফজলে মাহমুদের ৩৪ ও হামিদুল ইসলামের ১৬ রানে ভর করে ঘুরতে থাকে রানের চাকা।

এ দুজন আউট হলে পরবর্তীতে ব্যাট করতে নামা ইয়াসির আলী সর্বোচ্চ ৬৫, চিরাগ জানি ৪, শরিফুল্লাহ ৩৫, হাবিবুর রহমান ২০ ও মেহেদী হাসান করেন ৩ রান।

শেষ পর্যন্ত পুরো ৫০ ওভার খেলে ব্রাদার্স ইউনিয়নের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২২০ রান। রূপগঞ্জের হয়ে মুক্তার আলি ও নাবিল সামাদ ২টি করে এবং মোহাম্মদ শহিদ, ঋষি ধাওয়ান এবং আসিফ হোসেন একটি করে উইকেট শিকার করেন।

২২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৬৭ রান তোলে রূপগঞ্জ। তবে স্কোরবোর্ডে আর মাত্র ২ রান যোগ করতেই টপ অর্ডার তিন ব্যাটসম্যানকে হারিয়ে বসে তারা।

পরে শাহরিয়ার নাফিসের দায়িত্বশীল ৯৮ বলে ৫৯ রানের ইনিংসে ভর করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রূপগঞ্জ। এতে অনেকটাই সহজ হতে থাকে তাদের জয়ের পথ। কিন্তু ম্যাচের ৪৭ ওভারের প্রথম বলে জাকের আলী আউট হলে হারের শঙ্কায় পড়ে রূপগঞ্জ।

কেননা দলীয় রান তখন ৭ উইকেটে ২০১। আর জয় পেতে তাদের চাই আরও ২০ রান। এরপর দলের খাতায় ১০ রান যোগ হতে বিদায় নেন একপ্রান্ত আগলে রাখা শাহরিয়ারও। তাতে ভীষণ চাপে পড়ে রূপগঞ্জ।

তবে মুক্তার আলীর দৃঢ়তায় শেষমেষ ১ বল হাতে রেখে ৩ উইকেটের নাটকীয় জয় তুলে নেয় রূপগঞ্জ। বল হাতে ব্রাদার্সের চিরাগ ৩টি ও মোহাম্মদ শরীফ ২টি উইকেট নেন। শরিফুল্লাহ ও নাঈম ইসলাম জুনিয়র নেন বাকি ২ উইকেট।

ব্রাদার্স ইউনিয়ন: ২২০/৮
লিজেন্ডস অব রূপগঞ্জঃ ২২১/৭

৩ উইকেটে জয়ী রূপগঞ্জ
ম্যান অব দ্য ম্যাচঃ শাহরিয়ার নাফিস

সারাবাংলা/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর