Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের আগে পাকিস্তানের অস্ট্রেলিয়া পরীক্ষা


৮ মার্চ ২০১৯ ২০:২৭

।। স্পোর্টস ডেস্ক।।
অমিত প্রতিভাবান ব্যাটসম্যান উমর আকমল এক সময় ছিলেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের নিয়মিত সদস্য। কিন্তু ২০১৭ সালের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয়নি তার। মূলত বাজে ফর্ম আর দলীয় শৃঙ্খলা ভাঙার কারণে। তবে সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যাট হাতে উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়ে চলেছেন আকমল। ফলে তাকে দলে ফেরাতে একরকম বাধ্যই হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। আসন্ন ২০১৯ বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে। তবে শুক্রবার এই সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলে আনা হয়েছে ব্যাপক রদবদল। নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদসহ সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে স্কোয়াডে থাকা ছয় ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছেন দেশটির নির্বাচকরা। নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকের কাঁধে।

দলটির নির্বাচক কমিটির চেয়ারম্যান ও সাবেক তারকা ইনজামাম-উল-হক এ বিষয়ে জানান, ‘আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে খেলোয়াড়দের কাজের চাপ কমাতেই পরিবর্তন আনা হয়েছে দলে।’

সরফরাজের পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছে পাকিস্তানের ওয়ানডে দলের চেনা মুখ বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, শাদাব খান এবং হাসান আলীকে। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলে জায়গা পাননি মোহাম্মদ হাফিজ।

অন্যদিকে পিএসএলের চলমান মৌসুমে ৩৮ গড়ে ২২৮ রান করা আকমলের পাশাপাশি দলে ফিরেছেন জুনায়েদ খান, হারিস সোহেল ও ইয়াসির শাহ। স্কোয়াডে নতুন মুখ তিনটি। সাদা পোশাকে ভালো খেলার স্বীকৃতি হিসেবে রঙিন পোশাকে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ আব্বাস। তার সঙ্গী হয়েছেন আবিদ আলী এবং সাদ আলী।

দুদলের মধ্যকার পাঁচ ম্যাচের এই ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২২ মার্চ। প্রথম ম্যাচের ভেন্যু শারজাহ। সিরিজ শেষ হবে ৩১ মার্চ, দুবাইতে।

অস্ট্রেলিয়া সিরিজের ১৬ সদস্যের পাকিস্তান স্কোয়াড :

শোয়েব মালিক (অধিনায়ক), আবিদ আলী, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাদ আলী, শান মাসুদ, উমর আকমল, উসমান শিনওয়ারি, ইয়াসির শাহ।


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর