Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের শতক, শচীনকে ছাড়াতে কোহলির দরকার ৯!


৮ মার্চ ২০১৯ ২১:০৭

।। স্পোর্টস ডেস্ক।।
২২ গজকে যেন নিজের আধিপত্য বানিয়ে ফেলেছেন বিরাট কোহলি। বোলারদের আতঙ্কের আরেক নাম হয়ে গেছেন এই ভারতীয় লিজেন্ড। শতকের পর শতক উপহার দেয়া কোহলির শতকের সংখ্যা এখন ৪১! তাও আবার শচীনের ওয়ানডে ম্যাচের অর্ধেক খেলেই এই রেকর্ড গড়েছেন তিনি।

তাই এখন ক্রিকেট বিশ্বে প্রশ্ন দাঁড়িয়ে গেছে কোথায় গিয়ে থামবেন কোহলি?

অন্তত ৪১’এ থামছেন না এটা নিঃসন্দেহে বলা যায়। যদি কোনও অঘটন না ঘটে।

তবে তিনি অঘটন না রীতিমত রেকর্ডের ঘটনার জন্ম দিচ্ছেন ২২ গজে নেমেই। ব্যাটকে অস্ত্র বানিয়ে বোলারদের ঘুম হারাম করছেন। তুলে নিচ্ছেন তিন অংকের ইনিংস।

আজকেও যেমন ভারতের মাটিতে তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বড় লক্ষ্য তাড়া করতে নেমে আরেকটি রেকর্ড গড়ে বসলেন। আগের ম্যাচে ১১৬ রানের সেঞ্চুরি উপহার দিয়ে পরের ম্যাচেই আবার সেঞ্চুরি! শতকের যেন বন্যা বইয়ে দিচ্ছেন কোহলি!

বন্যা বলার যৌক্তিক কারণও আছে। ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার ৪৯টি শতক হাঁকাতে যেখানে নিয়েছেন ৪৬৩ ইনিংস সেখানে তার অর্ধেকেরও কম ইনিংস খেলে তার কাছাকাছি চলে এসেছেন কোহলি! মাত্র ১১ বছরে ৪১টি শতকের মালিক এখন বিরাট কোহলি।

কোহলির এই বিরাট ধারাবাহিকতা যদিও প্রথম থেকে নয়। তবে, যেভাবে নিজেকে চিনিয়ে যাচ্ছেন তিনি তাতে আর বেশিদিন নেই যেখানে একক আধিপত্যের আসনে রাজ করবেন তিনি।

অস্ট্রেলিয়ার সঙ্গে তৃতীয় ওয়ানডেতে অবশ্য ৯৫ বলে ১২৩ রান করে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। তার এই অনবদ্য ইনিংস তিনি সাজিয়েছেন ১৬টি চার ও একটি ছয়ে।

সারাবাংলা/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর