Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়ার কড়া জবাব


৮ মার্চ ২০১৯ ২১:৫৯

।। স্পোর্টস ডেস্ক।।
টি-টোয়েন্টিতে ভারতকে হোয়াইট ওয়াশ উপহার দিয়ে ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচ হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। তবে, তৃতীয় ওয়ানডেতেই ফিরে আসার জবাব দিয়েছে অজিরা। স্বাগতিকদের হারিয়েছে দিয়েছে ৩২ রানে।

বিরাট কোহলির শতকও বাঁচাতে পারে নি ভারতকে। অস্ট্রেলিয়ার ছুড়ে দেয়া ৩১৪ রানের পাহাড় টার্গেট টপকাতে পারে নি ভারত। অজি বোলিং দাপটের সামনে গুটিয়ে গিয়েছে ২৮১ রানেই।

প্রথম দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা ভারত যদিও টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।

রাচিতে তৃতীয় ওয়ানডেতে ৫ উইকেটে ৩১৩ রানের বড় পুঁজি তুলেছে অস্ট্রেলিয়া। ভিতটা গড়ে তুলেছেন রানখরায় ভুগতে থাকা ফিঞ্চ ও ওপেনার উসমান খাজা। দুই ওপেনারের জুটি বড় লক্ষ্য বেঁধে দেয় ভারতকে।

ভারতীয় বোলারদের হতাশায় ডুবিয়ে উদ্বোধনী জুটিতেই তারা তুলেন ১৯৩ রান। সেঞ্চুরির দোরগোড়ায় থাকা ফিঞ্চকে ৯৩ রানে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন কুলদ্বীপ যাদব। তবে উসমান খাজা ভুল করেননি। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা তিনি তুলে নেন ১০৭ বলে।

পরে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। মোহাম্মদ শামির বলে জাসপ্রিত বুমরাহর ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন খাজা। ১১৩ বল মোকাবেলায় ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় ১০৪ রান করেন অজি এই ওপেনার।

এরপর ব্যাটে ঝড় তুলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩১ বলে ৩টি করে চার ছক্কায় ৪৭ রান করা এই ব্যাটসম্যানের হাফসেঞ্চুরির স্বপ্ন ভেঙেছে দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হয়ে।

এর মধ্যে ৪৪তম ওভারে এসে শন মার্শ (৭) আর পিটার হ্যান্ডসকম্বকে (০) তিন বলের ব্যবধানে আউট করেন কুলদ্বীপ। অস্ট্রেলিয়ার রানের গতিও তাতে কিছুটা কমে যায়। পরের সময়টায় দলকে এগিয়ে নিয়েছেন মার্কাস স্টয়নিস আর অ্যালেক্স কারে। স্টয়নিস ২৬ বলে ৩১ আর কারে ১৭ বলে ২১ রানে অপরাজিত ছিলেন।

বড় টার্গেটের সামনে ২৭ রানে তিন উইকেট হারিয়ে ফেলে ভারত। ডুবতে থাকা তরীকে তীরে আনার চেষ্টা করেন একাই কোহলি। তার ৯৫ বলে ১২৩ রানের দুর্দান্ত ইনিংস ভারতকে এগিয়ে নিয়েছে ঠিকই তবে, সেটা জয়ের বন্দরে নেয়ার রসদ যোগাতে পর্যাপ্ত ছিল না। ধোনি, যাদব, জাদেজা, শংকর মিলে ছোট ছোট ইনিংস উপহার দিলেও ধারাবাহিকভাবে হারাতে থাকে উইকেট। রিচার্ডসন, কামিন্স ও জাম্পা মিলেই যেন ধসিয়ে দিলেন ভারতের ব্যাটিং স্তম্ভ। তারা তিনজন মিলে তুলে নিয়েছেন ৯ উইকেট।

১০ বল বাকী থাকতেই সব উইকেট হারিয়ে ভারতের সবশেষ পুঁজি ২৮১। ৩২ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। সঙ্গে জয় নিয়ে সিরিজকে ২-১’এ পরিণত করে অস্ট্রেলিয়া।

সারাবাংলা/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর