Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উইন্ডিজদের হারিয়ে সিরিজ ইংল্যান্ডের


৯ মার্চ ২০১৯ ১০:০৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। সেন্ট কিটসে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ১৩৭ রানের বড় জয় তুলে নিয়েছে সফরকারী ইংলিশরা।

এর আগে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪ উইকেটের জয় পেয়েছিল ইংল্যান্ড।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সিরিজ সমতায় ফেরার লক্ষ্যেই মাঠে নেমেছিল উইন্ডিজরা। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আগে ব্যাট করতে নেমে জো রুট ও বিলিংসের ঝড়ো ব্যাটে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে ইংলিশরা। জবাবে ইংলিশ বোলারদের তোপে পড়ে মাত্র ৪৫ রান তুলতেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

তাতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর করলো টি-টোয়েন্টির বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বনিম্ন ৩৯ রানের ইনিংসের রেকর্ড আছে নেদারল্যান্ডসের।

ইংলিশদের দেওয়া ১৮৩ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শিমরিন হেটমায়ার (১০) ও কার্লোস ব্রাথওয়েইট (১০) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। তাতে শেষ পর্যন্ত ৪৫ রানেই থামে ক্যারিবীয় ইনিংস।

ইংল্যান্ডের জর্ডান ২ ওভারে ৬ রান খরচায় সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও ২টি করে উইকেট নেন ডেভিড উইলি, আদিল রশিদ ও লিয়াম প্লাঙ্কেট।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ৩২ রানেই ৪ উইকেট হারায় ইংলিশরা। তবে পঞ্চম উইকেটে এরপর জো রুট ও স্যাম বিলিংস মিলে দলের হাল ধরেন। দুজনের জুটি থেকে আসে ৮২ রান। তবে সেই জুটি ভেঙে যায় দলীয় ১১৪ রানে। ৪০ বলে ৫৫ রান করে রান আউট হয়ে ফেরেন জো রুট। এরপর ব্যাট চালাতে থাকেন বিলিংস। শেষ দিকে ডেভিড উইলিকে সঙ্গে করে ৬৮ রানে জুটি গড়েন তিনি। তবে ইনিংসের শেষ বলে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন ৪৭ বলে ৮৭ রান করা বিলিংস। তাতে ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৮২ রান।

ম্যাচ সেরা নির্বাচিত হন স্যাম বিলিংস।

আগামী সোমবার (১১ মার্চ) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল।

সারাবাংলা/এসএন

ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর