Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের মাটিতে আর খেলা হবে না ধোনির!


৯ মার্চ ২০১৯ ১৩:০০

।। স্পোর্টস ডেস্ক ।।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ৩২ রানে হেরেছে ভারত। শুক্রবার (৮ মার্চ) এই ম্যাচকেই বলা হচ্ছে দেশের মাটিতে মহেন্দ্র সিং ধোনির ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ। কারণ সিরিজের বাকি দুই ম্যাচে বিশ্রামে রাখা হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

তবে সেই হিসেবে দেশের মাটিতে জাতীয় দলের জার্সিতে নিজের শেষ ম্যাচটা ভালোভাবে শেষ করতে পারেননি ভারতের বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা এই ক্রিকেটার। দলের হারের দিনে ব্যাট হাতে এই ম্যাচে ৪২ বলে ২৬ রান করে বোল্ড হয় অ্যাডাম জাম্পার বলে।

ভারতীয় দলের জার্সিতে ধোনির টেস্ট অভিষেক হয়েছিল ২০০৫ সালের ডিসেম্বরে। তবে ২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। টেস্টে সবমিলিয়ে ৬টি শতক ও ৩৩টি অর্ধশতকসহ ৯০ ম্যাচে ৪ হাজার ৮৭৬ রান আছে তার ক্যারিয়ারে।

আর ওয়ানডে ক্যারিয়ার শুরু হয়েছিল ২০০৪ সালের ডিসেম্বরে। দেশের জার্সিতে সবমিলিয়ে ৩৪১টি ওয়ানডে ম্যাচে মাঠে নামা হয়েছে তার। এর মধ্যে ২০০৭ সাল থেকে ২০১৬ পর্যন্ত ছিলেন অধিনায়কের দায়িত্বে। ওয়ানডেতে সবমিলিয়ে ১০ শতক ও ৭১টি অর্ধশতকসহ মোট ১০ হাজার ৫০০ রান আছে তার।

এছাড়াও টি-টোয়েন্টিতে ৯৮টি ম্যাচ খেলেছেন ধোনি। যেখানে তার রান আছে ১ হাজার ৬১৭। তবে সাম্প্রতিক সময়ে তার পারফরম্যান্সের পর শোনা যাচ্ছে এবারের বিশ্বকাপ শেষেই আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন তিনি।

তবে দেশের মাটিতে এটাই নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচ কিনা, সে ঘোষণা দেননি ধোনি। তবে ভারতীয় গণমাধ্যমের দেওয়া তথ্যমতে, আগামী বিশ্বকাপের পর ধোনি অবসরে যাচ্ছেন সেটা অনেকটাই নিশ্চিত। দলের কর্মকর্তারাও নাকি চাইছেন একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান তৈরি হোক।

বিজ্ঞাপন

তবে শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের দিনেও শতক তুলে নিয়েছেন বিরাট কোহলি। কিন্তু বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় এই ম্যাচ হারলেও সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত।

সারাবাংলা/এসএন

আরও পড়ুন : 

ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়ার কড়া জবাব

ফের শতক, শচীনকে ছাড়াতে কোহলির দরকার ৯!

মহেন্দ্র সিং ধোনি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর