Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফতুল্লায় শাইনপুকুরের বিপক্ষে দোলেশ্বরের সহজ জয়


৯ মার্চ ২০১৯ ১৫:৪৮

।। স্পোর্টস ডেস্ক ।।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম রাউন্ডের চতুর্থ ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নেমেছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। শনিবার (৯ মার্চ) এই ম্যাচে ৯ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে দোলেশ্বর।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা। আগে ব্যাট করতে নেমে ৪৭.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে শাইনপুকুর। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৩.৪ ওভারে ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় দোলেশ্বর (১৭৬/১)।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম জুটিতেই ৫৭ রান তোলেন দুই ওপেনার সৈকত আলী ও সাঈফ হাসান। তবে সৈকতকে ব্যক্তিগত ২৩ রানে এলবিতে ফিরিয়ে সেই উইকেট ভেঙে দেন সোহরাওয়ার্দী শুভ।

অবশ্য, এরপর দ্বিতীয় উইকেটে ফরহাদ হোসেনকে সঙ্গে করে বড় জুটি গড়েন সাঈফ হাসান। এরপর আর উইকেট হারাতে হয়নি দোলেশ্বরকে। দু’জন মিলে ১১৯ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

শেষ পর্যন্ত ১৩২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৮৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন সাঈফ। আর ৯১ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ফরহাদ খেলেন অপরাজিত ৬৬ রানের ইনিংস।

শাইনপুকুরের হয়ে একমাত্র উইকেটট পান সোহরাওয়ার্দী শুভ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৫৯ রানেই ৫ উইকেট হারায় শাইনপুকুর। ওপেনার সোহরাওয়ার্দী শুভ ৫ ও সাব্বির হোসেন ফেরেন ব্যক্তিগত ৩১ রানে। এরপর অধিনায়ক আফিফ হোসেন ১৩, শুভাগত হোম ২ ও জশপাল সিং আউট হন ১ রান করে।

তবে ষষ্ঠ উইকেটে দলের হাল ধরেন তৌহিদ হৃদয় ও অধিনায়ক ধীমান ঘোষ। তবে দলীয় ১০৫ রানে রানআউট হয়ে ধীমান ঘোষ ফেরেন ব্যক্তিগত ২৪ রানে। এরপর তৌহিদ হৃদয় ফেরেন ৩৩ রান করে। আর শেষ দিকে টিপু সুলতান ১৪ রান করে ফিরলেও অপরাজিত থেকে মাঠ ছাড়েন ৪০ রান করা দেলোয়ার হোসেন।

বিজ্ঞাপন

দোলেশ্বরের হয়ে ৯ ওভারে ৩২ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট নেন ফরহাদ রেজা। এছাড়াও ২টি উইকেট নেন আরাফাত সানী। আর একটি করে উইকেট তোলেন মাহমুদুল হাসান ও এনামুল হক জুনিয়র।

সারাবাংলা/এসএন

ডিপিএল প্রাইম দোলেশ্বর শাইনপুকুর

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর