Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ কোটির তালিকায় সাকিব


২১ জানুয়ারি ২০১৮ ১৪:৩২

সারাবাংলা ডেস্ক

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সাত বছর পর এবার সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের এই আসরে সাকিবকে ধরে রাখেনি শাহরুখ খানের দলটি। তাই আগামী ২৭-২৮ জানুয়ারি নিলামের মাধ্যমেই দল পেতে হবে বিশ্বসেরা অলরাউন্ডারকে। তবে, নিলামে সবচেয়ে দামি ক্রিকেটারের (মার্কি প্লেয়ার) তালিকায় রয়েছেন সাকিব।

প্রাথমিক তালিকায় থাকা ১ হাজার ১২২ জন ক্রিকেটারের মধ্য থেকে নিলামের জন্য ৫৭৮ জনের নাম চূড়ান্ত করা হয়েছে। যার মধ্যে ভারতীয় ক্রিকেটার ৩৬০ জন এবং বাকি ২১৮ জন বিদেশি ক্রিকেটার।

জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা লাইভ ম্যাচ দেখুন এখানে

মার্কি প্লেয়ারের তালিকা অবশ্য দুই সেটে ভাগ করে রেখেছে আইপিএল কর্তৃপক্ষ। সেখানে সাকিব রয়েছেন দ্বিতীয় সেটে। এর মধ্যে দুই সেটে ১৬ জনকে নিয়ে করা হয়েছে ‘এলিট’ তালিকা। নিলামে এই ১৬ জনের ভিত্তিমূল্য হবে সবচেয়ে বেশি। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ভারতীয় রুপি।

সাকিবের সঙ্গে রয়েছেন আরও ১৫ ক্রিকেটার। তারা হলেন বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কিয়েরন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, গ্লেন ম্যাক্সওয়েল, আজিঙ্কা রাহানে, হরভজন সিং, জো রুট, ফাফ ডু প্লেসিস, ডোয়াইন ব্রাভো ও কেন উইলিয়ামসন।

নিলাম তালিকার শীর্ষে রয়েছেন ভারতের স্পিনার অশ্বিন। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিব শীর্ষে। তার অবস্থান ১১তম। চূড়ান্ত ৫৭৮ খেলোয়াড় তালিকায় বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ১৯৩তম। তার ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

 

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর