Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে চোটমুক্ত দলের প্রত্যাশা নির্বাচকদের


৯ মার্চ ২০১৯ ১৮:৩৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে আরো ২ মাস ২০ দিন বাকি। কিন্ত তাতে কী? এখন থেকেই ক্রিকেটারদের চোট নিয়ে সর্বোচ্চ সতর্কাবস্থানে টাইগারদের নির্বাচক প্যানেল। কারণটিও পানির মতো পরিষ্কার। বাঁহাতের অনামিকায় চোট পেয়ে নিউজিল্যান্ড সফরে যেতেই পারলেন না সাকিব আল হাসান। হরেক রকমের চোটে নিউজিল্যান্ডে দলের সঙ্গে থেকেও ম্যাচ খেলতে পারছেন না মুশফিকুর রহিম। অল্পস্বল্প চোট আছে তামিম ইকবালেরও। আর বিশ্বকাপ ভাবনায় থাকা পেসার তাসকিন আহমেদ পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

তবে বৈশ্বিক মঞ্চে চোটের এই মিছিল দেখা যাবে না বলেই প্রত্যাশা করছেন জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। শনিবার (৯ মার্চ) মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটারদের চোট নিয়ে কথা বলতে গিয়ে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

হাবিবুল জানালেন, ‘আশা করছি বিশ্বকাপে আমাদের ইনজুরি ততটা ভোগাবে না। নিউজিল্যান্ড সফরটা অনেক ভুগিয়েছে। যেহেতু বিশ্বকাপ আমাদের মাথায় ছিল তাই কার ইনজুরিতে ঝুঁকি নেয়া যাবে, কাকে বিশ্রাম দেয়া যাবে, সেটা আমাদের মাথায় ছিল। আমাদের ইনজুরি নিয়ে যেই দুশ্চিন্তা আছে সেটা বিশ্বকাপের আগে থাকবে না। সেই ব্যবস্থা নেয়া হচ্ছে, সেইভাবেই পরিকল্পনা করা হচ্ছে। বিশ্বকাপের আগে আশা করি সবাইকে সুস্থ অবস্থায় পাবো।’

বিশ্বকাপ সামনে রেখে খুব শিগগিরই ৩০ সদস্যের প্রাথমিক বাংলাদেশ দল ঘোষণা করা হবে। যেখানে বিপিএল ও হাই পারফরম্যান্স (এইচপিএ) দলে পারফর্ম করা বেশ কয়েকজন তরুণ সুযোগ পাচ্ছেন বলে জানালেন হাবিবুর বাশার। ইয়াসির আলী রাব্বির সঙ্গে আছেন চোটের সঙ্গে যুদ্ধরত তাসকিন আহমেদও।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজে সাব্বির রহমান রান পেয়েছেন। ছয়-সাত নম্বরের জন্য ইনফর্ম ব্যাটসম্যানের চিন্তাও দূর হয়েছে নির্বাচকদের। বিশ্বকাপেও সাব্বিরকে এমন ফর্মে দেখতে চান নির্বাচক হাবিবুল, ‘এই সিরিজের আগে আমাদের দুই-তিনের সমস্যার কিছুটা হলেও সমাধান হয়েছে। এই সিরিজটা ভালো না গেলেও ছয়-সাতে সাব্বির রহমান ভালো করেছে, যা খুবই ইতিবাচক একটা বিষয়। সবাই কমবেশি ফর্মে আছে, আমার মনে হয় না এবার ছয়-সাত নিয়ে আমাদের দুশ্চিন্তা থাকবে। আমার মনে হয় দলটা মোটামুটি ঠিক করা আছে, আমরা শুধু চাইছি যে বিশ্বকাপের সময় সবাই যাতে সুস্থ থাকে এবং তাদের সেরা ফর্ম নিয়ে বিশ্বকাপে যেতে পারে।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টিম বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর