Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়েলিংটনের সবুজ পিচে টাইগারদের নিরাপদ সূচনা


১০ মার্চ ২০১৯ ০৫:২৫

।। স্পোর্টস ডেস্ক ।।

বৃষ্টিতে দুই দিন ভেসে যাওয়ার পর অবশেষে রোদ মুখ তুলেছে ওয়েলিংটনে। তাতে তৃতীয় দিন সকালে এসে শুরু হয়েছে নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় টেস্টটি। রিজার্ভ বেসিনের সবুজ পিচে চার পেসার নিয়ে টসে জিতে বোলিং বেছে নিয়েছেন কিউই ক্যাপ্টেন কেন উইলিয়ামস। তবে উদ্বোধনী জুটিতে তামিম-সাদমান সেই চ্যালেঞ্জের সাহসী জবাব দিয়ে চলেছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভার শেষেও অবিচ্ছিন্ন উদ্বোধনী জুটি, রান তুলেছেন ৭৪। তামিম ব্যাট করছেন ৪৫ রানে, সাদমানের সংগ্রহ ২৭।

বিজ্ঞাপন

এ নিয়ে ২০১৭ সালের মার্চ মাসের পর প্রথম টানা তিন ইনিংসে উদ্বোধনী জুটি অর্ধশত রান পেরোলো। ওই বছর তামিম-সৌম্য জুটি শ্রীলঙ্কার বিপক্ষে তিন ইনিংসে সংগ্রহ করেছিল ১১৮, ৬৭ ও ৯৫। এর আগে ২০১০ সালের মে মাসে তামিম-ইমরুল উদ্বোধনী জুটি ইংল্যান্ডের বিরুদ্ধে টানা তিন ইনিংসে সংগ্রহ করেছিল ৮৮, ১৮৫ ও ১২৬। আর চলতি সিরিজের প্রথম টেস্টে হ্যামিল্টনে তামিম-সাদমান জুটির সংগ্রহ ছিল প্রথম ইনিংসে ৬৭, দ্বিতীয় ইনিংসে ৮৮। শুধু তাই নয়, ১৯৬৪ সালের পর এই প্রথম কোনো সফরকারী দলের উদ্বোধনী জুটি নিউজিল্যান্ডের মাটিতে টানা তিন ইনিংসে অর্ধশত রানের মাইলফলক ছুঁয়েছে।

এর আগে, টসে হেরে টাইগার ক্যাপ্টেন মাহমুদুল্লাহও বলেন, টসে জিতলে তিনিও বোলিং করতে চাইতেন শুরুতে। তবে দলের নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যান ছাড়াও প্রথম ইনিংসেই একটি ভালো সংগ্রহ করার বিষয়ে ইতিবাচক বলে জানান।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের একাদশে পরিবর্তন এসেছে দু’টি— মেহেদী মিরাজের জায়গায় খেলছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম, আর খালেদ আহমেদের জায়গায় খেলছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। অন্যদিকে নিউজিল্যান্ড দলে টড অ্যাস্টলের জায়গায় নেওয়া হয়েছে আরেক পেসার ম্যাট হেনরিকে।

বিজ্ঞাপন

টাইগার একাদশ:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

কিউই একাদশ:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), জিত রাভাল, টম ল্যাথাম, রস টেলর, হেনরি নিকোলস, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

সারাবাংলা/টিআর/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর