Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিরেই সেঞ্চুরি, ওয়ার্নারে আস্থা ওয়ার্নের


১০ মার্চ ২০১৯ ১৩:৩৫

।। স্পোর্টস ডেস্ক ।।

গত ১৯ জানুয়ারি বিপিএলের আসরে রংপুর রাইডার্সের বিপক্ষে সবশেষ ম্যাচ খেলেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। ইনজুরির কারণে এরপর আর ব্যাট হাতে নামেননি। কনুইয়ের ইনজুরি কাটিয়ে সিডনিতে ব্যাট হাতে নেমেছিলেন ওয়ার্নার। আর ইনজুরির পর ২২ গজে ফিরেই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন ওয়ার্নার।

বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হয়ে ওয়ার্নার এখনও অস্ট্রেলিয়া দলে ফিরতে পারেননি। তবে, অজি কিংবদন্তি শেন ওয়ার্ন আসন্ন ওয়ানডে বিশ্বকাপে এই ওয়ার্নারের ব্যাটের দিকেই তাকিয়ে। গণমাধ্যমকে ওয়ার্নার জানিয়েছেন, ইংল্যান্ড বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান হবেন ওয়ার্নার।

ওয়ানডে বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণ করতে পেনরিথের বিপক্ষে ৫০ ওভারের ম্যাচে নেমেছিলেন ওয়ার্নার। রেনডি পেটসের হয়ে খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। ৭৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। অজি এই ওপেনারের ব্যাট থেকে আসে সাতটি ছক্কা আর চারটি চারের মার। আগামী ২৮ মার্চ ওয়ার্নার এবং স্টিভ স্মিথের নিষেধাজ্ঞা কেটে যাবে। পাকিস্তানের বিপক্ষে সিরিজেও তাদের রাখা হয়নি। বিশ্বকাপ দিয়েই তাদের ফিরতে হবে। তবে, তার আগে আইপিএলের ম্যাচে খেলতে দেখা যাবে এই দুই অজি তারকাকে। বিপিএলের মঞ্চেও তারা খেলে গেছেন প্রথমবারের মতো।

এদিকে, কিংবদন্তি সাবেক স্পিনার ওয়ার্ন আস্থা রাখছেন ওয়ার্নারের উপর। সাবেক অজি এই স্পিনার ২০০৩ সালে মাদক সেবনের দায়ে নিষিদ্ধ হয়েছিলেন। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০০৪ সালে ফিরে পরের দুই বছরে ২৭ টেস্টে নিয়েছিলেন ১৬৬ উইকেট। ওয়ার্ন নিজের উদাহরণ টেনে জানান, আমি ওই এক বছরে অনেক কিছুর অভিজ্ঞতা অর্জন করেছি। পরের চার বছর নিজের সেরাটা দিতে পেরেছিলাম। আমি ওই এক বছর ম্যাচ খেলার জন্য ক্ষুধার্ত ছিলাম। আমার শরীর, ফিটনেস আর মানসিক অবস্থা আবারো খেলার জন্য তাকিয়ে ছিল।

গ্রেট স্পিনার আরও বলেন, যখন আপনার মন বলবে যা কিছু হয়েছে সেটা অতীত, আমাকে ফিরতে হবে। তখন আপনি দুর্দান্তভাবেই ফিরতে পারবেন। অতীতের বাজে মুহূর্ত কাটাতে আপনি যখন নেটে অনুশীলনে ফিরবেন তখন বুঝতে হবে, আপনি অতীতকে ভুলিয়ে দিতেই নিজের সেরাটা নিয়ে ফিরবেন। আমি জানি প্রতিপক্ষের বোলারদের ধ্বংস করে দিতেই ফিরছে ওয়ার্নার। আর এটাও বিশ্বাস করি আসন্ন বিশ্বকাপে সেরাদের সেরা খেলোয়াড় হবে সে।

বিপিএলে প্রথমবার খেলতে এসে সিলেট সিক্সার্সের দলপতির দায়িত্ব পান ওয়ার্নার। সিলেটের জার্সিতে সাতটি ম্যাচ খেলেছিলেন। এরপর কনুইয়ের ইনজুরিতে ফিরতে হয় নিজ দেশ অস্ট্রেলিয়ায়। চিকিতসকের ছুরির নিচে যেতে হয়। ব্যাট হাতে ফিরেই সেঞ্চুরি। এপ্রিলের আইপিএলে নিজের ব্যাটিং ধারাবাহিকতা ধরে রাখতে চেষ্টা করবেন বিপিএলে সাত ম্যাচে তিনটি ফিফটি করা ওয়ার্নার। চেষ্টা করবেন জাতীয় দলের জার্সিতে ফিরতে ইংল্যান্ড বিশ্বকাপে। এই সেঞ্চুরির ম্যাচটি বাদে তার সবশেষ খেলা ১০টি ইনিংসের স্কোর ২৩, ৪২, ৪২*, ১৪, ৫৯, ৭, ০, ৬১*, ৬৩ এবং ১৯।

সারাবাংলা/এমআরপি

অস্ট্রেলিয়া ডেভিড ওয়ার্নার শেন ওয়ার্ন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর