Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রুবেলের ব্রেন টিউমার, পাশে আছেন সতীর্থরা


১১ মার্চ ২০১৯ ১২:৪৯

।। স্পোর্টস ডেস্ক ।।

দুঃখজনক একটা খবর বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেল ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছেন। ৩৭ বছর বয়সী বাঁহাতি এই ক্রিকেটার গত সপ্তাহেই জানতে পেরেছেন তার এই অসুস্থতা সম্পর্কে। যে মুহূর্তে তার ঢাকা প্রিমিয়ার লিগে মাঠে থাকার কথা, সে সময়ে তাকে ছুটতে হচ্ছে হাসপাতাল-চিকিৎসকের কাছে। তবে, খারাপ খবরের মাঝেও ভালো সংবাদ হলো রুবেলের ব্রেন টিউমারটা আছে প্রাথমিক পর্যায়ে। চিকিৎসকেরা পরামর্শ দিয়েছেন দ্রুত অস্ত্রোপচার করে ফেলতে।

বিপিএলের ষষ্ঠ আসর চলাকালীন সময়েই মোশাররফ রুবেল অসুস্থতা অনুভব করলে বিসিবির মেডিকেল টিমের সাথে কথা বলেন। তখন তাকে কিছু দিক-নির্দেশনা দেওয়া হয়েছিল। পরে রাজধানীর এক হাসাপাতালে এমআরআই করে নিজের মস্তিষ্কে টিউমারের কথা জানতে পারেন রুবেল। চিকিৎসকেরা জানিয়েছেন, দ্রুত অস্ত্রোপচার করালে সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা অনেক বেশি। দেশের এই নিয়মিত পারফরমার অস্ত্রোপচারটা সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসাপাতালে করাতে চাইছেন বলে জানা যায়। এরই মধ্যে ভিসার প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন।

উন্নত চিকিৎসার জন্য আগামী ১৩ মার্চ সিঙ্গাপুর যেতে পারেন রুবেল। এরই মধ্যে ভিসার প্রক্রিয়াও শুরু করে দিয়েছেন। ভিসা পেলেই সিঙ্গাপুর রওনা দেবেন তিনি।

এই বিপদের দিনে দেশে থাকা সাকিব আল হাসান থেকে শুরু করে জাতীয় দল কিংবা জাতীয় দলের বাইরের সতীর্থরা নানাভাবে মোশাররফ রুবেলকে সাহস দিচ্ছেন। নিউজিল্যান্ড থেকে তামিম ইকবাল সতীর্থকে সাহস দিয়ে মেসেজ পাঠিয়েছেন। সেখান থেকে তামিম জানিয়েছেন, যে কোনো প্রয়োজনে তিনি রুবেলের পাশে থাকতে প্রস্তুত আছেন। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান, তামিমের চাচা আকরাম খান মোশাররফকে ফোন করে অভয় দিয়েছেন।

মোশাররফের এই অস্ত্রোপচারে খরচ হবে প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকার মতো। অপারেশনের তিন মাস পর আবার যেতে হবে। বায়োপসি রিপোর্ট যদি খারাপ আসে তখন খরচ বেড়ে যাবে। এক্ষেত্রে মোশাররফ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের থেকে আর্থিক সাহায্য পাওয়ার আশা করছেন। ক্রিকেটারস গর্ভনিং বডি থেকে আর্থিক সাহায্যের জন্য আবেদন করবেন বলেও জানিয়েছেন তিনি।

মোশাররফ রুবেল বাংলাদেশ জাতীয় দলের হয়ে খুব বেশি ম্যাচ খেলেননি। ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া মোশাররফ রুবেল ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছেন। তবে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্ম করা এই তারকা অলরাউন্ডার প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তার নামের পাশে।

সারাবাংলা/এমআরপি

ব্রেন টিউমার মোশাররফ রুবেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর