Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়ায় সিরিজ জিতলো ইংল্যান্ড


২১ জানুয়ারি ২০১৮ ১৭:১০

সারাবাংলা ডেস্ক

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

টেস্টে নাস্তানাবুদ হলেও অস্ট্রেলিয়া সফরে ওয়ানডেতে যেন অপ্রতিরোধ্য ইংল্যান্ড। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও জিতেছে ইংলিশরা। অস্ট্রেলিয়াকে ১৬ রানে হারিয়েছে ইয়ন মরগানের দল। ফলে, দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো ইংলিশরা।

প্রথম ম্যাচে ইংল্যান্ড ৫ উইকেটে অস্ট্রেলিয়াকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ইংলিশরা জয় পায় ৪ উইকেটের ব্যবধানে।

সিডনিতে তৃতীয় ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে জস বাটলারের অপরাজিত ১০০ রানে ইংলিশদের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৬ ইউকেট হারিয়ে ৩০২ রান। ইংল্যান্ডের দেয়া ৩০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অজিরা নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ২৮৬ রান।

দলীয় ১৮৯ রানের মাথায় ৬ উইকেট হারানোর পর ক্রিস ওকস্ ও বাটলারের ১১৩ রানের জুটিতে বড় সংগ্রহ তুলে নেয় ইংলিশরা। বাটলার ৮৩ বলে ৬টি চার ও ৪টি ছয়ের সাহায্যে নিজের পঞ্চম শতকটি তুলে নেন ইনিংসের শেষ বলে। ক্রিস ওকস্ ৫ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারির সাহায্যে ৫৩ রান তুলে অপরাজিত থাকেন। অধিনায়ক ইয়ন মরগান করেন ৪১ রান। জনি বেয়াস্ট্রো ৩৯ এবং জো রুট ২৭ রান করেন।

অস্ট্রেলিয়ার জস হ্যাজলউড ২ উইকেট দখল করেন। এছাড়া, প্যাট কামিন্স, মারকাস স্টোইনিস, অ্যাডাম জাম্পা ও মিচেল মার্শ একটি করে উইকেট নেন।

জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা লাইভ ম্যাচ দেখুন এখানে

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪ রানেই ডেভিড ওয়ার্নার ব্যক্তিগত ৮ রান করে আউট হন। অ্যারন ফিঞ্চ ৫৩ বল খেলে ৩ বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারিতে ৬২ রান করেন। মিচেল মার্শ ৬৬ বল খেলে ৪ বাউন্ডারির সাহায্যে ৫৫ রান করেন। অধিনায়ক স্টিভ স্মিথ করেন ৪৫ রান।

বিজ্ঞাপন

শেষ দিকে স্টোইনিস ৪৩ বলে ৫৬ এবং টিম পেইন ৩৫ বলে ৩১ রান করলেও দলকে জেতাতে পারেননি। শেষ ওভারে অজিদের দরকার ছিল ২২ রান। ক্রিস ওকসের প্রথম বলে সিঙ্গেল, দ্বিতীয় বলে ডাবল নেওয়ার পর তৃতীয় বলে আউট হন তিনটি চার আর দুটি ছক্কায় ৫৬ রানের ইনিংস সাজানো স্টোইনিস। চতুর্থ বলে কোনো রান নিতে পারেননি প্যাট কামিন্স। পঞ্চম বলে এক রান নেন তিনি। ইনিংসে শেষ বলে সিঙ্গেলের বেশি নিতে পারেননি অপরাজিত থাকা টিম পেইন।

ইংল্যান্ড দলের পক্ষে ক্রিস ওকস, মার্ক উড ও আদিল রশিদ নেন ২টি করে উইকেট।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর