Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরু হচ্ছে ১২তম ইউল্যাব ফেয়ার প্লে ক্রিকেট


১৩ মার্চ ২০১৯ ১৮:৫৯

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) আয়োজিত ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা শুরু হচ্ছে। ১২তম এই আসর শুরু হবে আগামী ১৪ মার্চ। এ বছর প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে ১০টি বিশ্ববিদ্যালয়।

অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আই ইউ বি), বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বি ইউ বি টি), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ), প্রাইম ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপ। ইউল্যাব আশা করে, এ উদ্যোগটি তরুণদের মাঝে পেশাদারী ক্রিকেটের উন্নয়নে সহায়তা করবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র ইউল্যারের প্রতিযোগিতার মানসম্পন্ন খেলার মাঠ রয়েছে। যেখানে শিক্ষার্থীরা নিয়মিত ক্রীড়া চর্চার সুযোগ পায়। ২০০৬ সাল থেকে প্রতি বছর সফলতার সাথে ফেয়ার প্লেকাপ আয়োজন করছে বিশ্ববিদ্যালয়টি।

পুরো প্রতিযোগিতায় ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৪ মার্চ প্রতিযোগিতার প্রথম ম্যাচে মুখোমুখি হবে ইউল্যাব ও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি। ২০ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা চারটি দল সেমিফাইনালে খেলবে। প্রথম রাউন্ড শেষে বিজয়ী চারটি দল ফাইনালে ওঠার জন্য ২৮ মার্চ থেকে সেমি ফাইনালে পরস্পরের মুখোমুখি হবে। ১ এপ্রিল ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এই টুর্নামেন্টে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে থাকছে সারাবাংলা.নেট।

সারাবাংলা/এমআরপি

ইউল্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর