Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রাইস্টচার্চের বিভীষিকা পার হয়ে দেশে ফিরলো টাইগাররা


১৬ মার্চ ২০১৯ ২২:৫১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

আল নূর মসজিদে জুমার নামাজের সময় চালানো সন্ত্রাসী হামলায় গতকাল শুক্রবার (১৫ মার্চ) মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছিল ক্রাইস্টচার্চ। তখন সেখানেই নামজ আদায় করতে যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেট দলের সদস্যরা। অল্পের জন্য সেই বিভীষিকা থেকে রেহাই পান তারা। মৃত্যু উপত্যকার সেই বিভীষিকা পার হয়ে শনিবার দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

শনিবার (১৬ মার্চ) রাতে ক্রিকেট দলের ১৯ সদস্য দেশে পৌঁছায়। তাদের বহনকারী ‍বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ১০টা ৪২ মিনিটে অবতরণ করে।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলায় ঝরে গেছে ৪৯টি তাজা প্রাণ। শেষ টেস্টের প্রস্তুতি শেষে টাইগারদের একটা দল গিয়েছিলো স্টেডিয়াম সংলগ্ন আল নূর মসজিদে জুমার নামাজ আদায় করতে। মসজিদের সামনে টিম বাস থেকে নামতেই সামনে পার্ক করা একটি গাড়ি থেকে বের হয়ে একজন মহিলা বলছিলেন, ‘ওদিকে যেও না।’ এর মাঝেই তামিম, রিয়াদ, মুশফিকরা গুলির আওয়াজ পান।

ভীত সন্ত্রস্ত বাংলাদেশ দল দ্রুত সেখান থেকে পার্ক হয়ে সোজা চলে যায় স্টেডিয়ামে। এরপর পুলিশি পাহারায় যায় টিম হোটেলে। এভাবেই অল্পের জন্য প্রাণে বেঁচে যায় লাল সবুজের ক্রিকেট যোদ্ধারা।

ঘটনার পর বাংলাদেশ দলের টিম হোটেল সহ আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও পররাষ্ট্র মন্ত্রনালয়ের তৎপরতায় এর একদিন পরই দেশে ফিরতে সক্ষম হলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তার দল।

ছবি: হাবীবুর রহমান

সারাবাংলা/এমআরএফ/এমও/টিএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর