Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় দলের সঙ্গী নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার


১৭ মার্চ ২০১৯ ১৩:৪০

।। স্পোর্টস ডেস্ক ।।

গেল বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ১ বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস নিষিদ্ধ করে অস্ট্রেলীয় বোর্ড। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যানক্রফটের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে। আগামী ২৯ মার্চ স্মিথ-ওয়ার্নারের নিষেধাজ্ঞা উঠে যাবে।

এরই মধ্যে পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া (সিএ)। ভারতের মাটিতে স্বাগতিকদের ওয়ানডে সিরিজে হারিয়ে আসা দলটিই রেখে দিয়েছেন নির্বাচকেরা। তাতে স্থান পাননি স্মিথ-ওয়ার্নার। ভারতের বিপক্ষে সিরিজ শেষে অজি দল এখন দুবাইয়ে অবস্থান করছে।

দলের সঙ্গে আলাদাভাবে যোগ দিয়েছেন স্মিথ এবং ওয়ার্নার। চলতি মাসের ২২ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ঘোষিত স্কোয়াডে তাদের রাখা না হলেও আসন্ন সিরিজের শেষ দুটি ম্যাচে খেলার সম্ভাবনা আছে স্মিথ-ওয়ার্নারের।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে ২২ মার্চ থেকে। শেষ দুটি ম্যাচ হবে ২৯ ও ৩১ শে মার্চে। এই দুটি ম্যাচে খেলতে পারেন ওয়ার্নার ও স্মিথ। তবে পাকিস্তান সিরিজে ২৩ তারিখ পর্যন্ত দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন না নিষেধাজ্ঞার কারণে। তবে, এর মধ্যে অস্ট্রেলিয়া বোলারদের দিয়ে তাদের অনুশীলন অব্যাহত রাখবে। অজি নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান ট্রেভর হনস জানিয়েছেন, কনুইয়ের ইনজুরির কারণে কোনো সমস্যা না হলে ২৯ ও ৩১ মার্চ ম্যাচ দুটিতে খেলতে পারবেন স্মিথ-ওয়ার্নার।

বিজ্ঞাপন

নিষিদ্ধ থাকাকালীন স্মিথ-ওয়ার্নার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে খেলতে এসেছিলেন। কনুইয়ের ইনজুরি নিয়ে দুজনই দেশে ফেরেন আসর শেষ না করে। অস্ত্রোপচারের পর তাদের যেতে হয় পুনর্বাসন প্রক্রিয়ায়। ফিটনেস ঠিক থাকলে আন্তর্জাতিক ক্রিকেটে এই দুই তারকাকে খুব শিগগিরই দেখা যাবে।

** খাজার ব্যাটে রেকর্ডের ওলটপালট

সারাবাংলা/এমআরপি

অস্ট্রেলিয়া নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর