Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়াতে ক্যারিয়ার শেষ করবেন মালিঙ্গা


২৩ মার্চ ২০১৯ ১২:৩৭

অবসরের ঘোষণা দিলেন শ্রীলঙ্কা জাতীয় দলের অন্যতম সেরা পেসার লাসিথ মালিঙ্গা। শুক্রবার (২২ মার্চ) ডানহাতি এই পেসার জানান, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবেন তিনি।

অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। আর এই টুর্নামেন্ট শেষেই অবসরে যাওয়ার কথা জানিয়েছেন মালিঙ্গা। লঙ্কান এই পেসার জানান, ‘বিশ্বকাপের পর আমার ক্রিকেট ক্যারিয়ার সমাপ্তির দিকে যাবে। আমি চাই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ক্যারিয়ারের সমাপ্তি টানতে।’

বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্স দলে আছেন মালিঙ্গা। কিন্তু আসর শুরুর আগে তিনি জানিয়েছেন, প্রথম ছয়টি ম্যাচ খেলতে পারবেন না। আর এজন্য মুম্বাইকে বিকল্প খুঁজতে আহ্বান জানিয়েছেন লঙ্কান এই পেসার।

‘মুম্বাইয়ের হয়ে যখন খেলতে নামবো তখন হয়তো ৭-৮টি ম্যাচও হাতছাড়া হয়ে যাবে। তাই আমার জন্য অপেক্ষা না করে, আমার বদলি কাউকে ব্যবস্থা করলে তাদের জন্য ভালো হবে।’

এর আগে গত আইপিএলের মৌসুমে তিনি কাজ করেছেন মুম্বাই ইন্ডিয়ানসের মেন্টর হিসেবে। এবার তাকে ২ কোটি রূপিতে দলে নিয়েছিল মুম্বাই। কথা ছিল এবারের আসরের শুরু থেকে মুম্বাইয়ের জার্সিতে মাঠে নামার। কিন্তু বিশ্বকাপ প্রস্তুতি নিতে প্রথম ছয়টি ম্যাচে থাকছেন না তিনি।

তবে শুধু প্রথম ছয়টি ম্যাচই নয়, পুরো টুর্নামেন্টের শেষ পর্যন্ত তাকে না পাওয়া যেতে পারে বলেই ইঙ্গিত দিয়েছেন তিনি।

এর কারণ অবশ্য জানা গেছে। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের দল গোছানোর সুবিধার্থে সুপার প্রোভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছে শ্রীলঙ্কা। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে বোর্ড জানিয়েছিল, এই আসরে যারা অংশ নেবেন না, শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে তাদের সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই। আর সুযোগ পেতে হলে এই টুর্নামেন্টে ভালো পারফরম্যান্সও গুরুত্বপূর্ণ। তাই এবারের আইপিএলে মুম্বাইয়ের জার্সিতে মালিঙ্গাকে মাঠে নাও দেখা যেতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর