Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাগ ভর্তি বুদ্ধি নিয়ে গেছেন সাকিব


২৩ মার্চ ২০১৯ ১৫:০৬

বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হয়ে এবারের আইপিএল খেলবেন সাকিব আল হাসান। খেলবেন আগের দল সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে। হায়দ্রাবাদের প্রথম ম্যাচ আগামীকাল (২৪ মার্চ, রোববার) কলকাতার ইডেন গার্ডেনসে। সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নিজের প্রথম ম্যাচ খেলতে নামবেন সাকিব। এরই মধ্যে সাকিব পৌঁছে গেছেন কলকাতায়।

সেখানে সাকিবকে স্বাগত জানিয়ে হায়দ্রাবাদ কর্তৃপক্ষ টুইটারে লিখেছে, ‘অভিজ্ঞতায় ভরপুর এবং একজন অলরাউন্ড পারফর্মার। সাকিব ফিরেছেন। তিনি শুধু ফেরেননি, ব্যাগ ভর্তি বুদ্ধি নিয়ে ফিরেছেন।’

বিজ্ঞাপন

রোববার বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে চারটায়। সাকিবকে এবার রিটেইন খেলোয়াড় হিসেবে রেখে দেয় হায়দ্রাবাদ। গতবার হায়দ্রাবাদের হয়ে সাকিব ব্যাট হাতে ২৩৯ রান ও বল হাতে নিয়েছিলেন ১৪ উইকেট। বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে নিয়মিত খেলছেন সাকিব। হায়দ্রাবাদে যোগ দেয়ার আগে কলকাতাতেই খেলেছেন সাকিব, ইডেন গার্ডেনস তাই সাকিবের জন্য ঘরের মাঠের মতোই।

আইপিএলের গত আসরে রানার্সআপ হয় সাকিবের হায়দ্রাবাদ। এবার দলকে চ্যাম্পিয়ন করতে চান তিনি। কলকাতায় ফিরে স্মৃতিকাতর সাকিব জানান, ‘কলকাতায় ফিরে আসলাম। ইডেন গার্ডেনসে এতো দর্শকের সামনে খেলা দারুণ কিছু। এখানে আমার অনেক অনেক স্মৃতি আছে। আমরা এখন সামনের ম্যাচটি খেলতে মুখিয়ে আছি। আমাদের সমর্থন করতে থাকুন এবং আমাদের উপরে বিশ্বাস রাখুন। আশা করি আমরা আমাদের শিরোপা ফিরিয়ে আনতে পারব।’

২৩ মার্চ শুরু হয়ে আইপিএল চলবে ১২ মে পর্যন্ত। ২৩ মার্চ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইপিএল আসরের। ২০ এপ্রিল মিরপুরে শুরু হবে বাংলাদেশের আয়ারল্যান্ড সফরের প্রস্তুতি ক্যাম্প। সাকিবকে অনাপত্তিপত্র দিতে কার্পণ্য দেখায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার (২১ মার্চ) তাকে অনাপত্তিপত্র দেওয়া হয়েছে। তবে সেখানে শর্ত জুড়ে দেয়া হয়। অবশ্য শর্তগুলো তার এবং দেশের কল্যানের জন্যই। শর্তগুলো তার ফিটনেস সম্পর্কিত। যেহেতু মাত্রই তিনি আঙুলের ইনজুরি থেকে সেরে উঠেছেন এবং সামনে বিশ্বকাপের মতো মহাগুরুত্বপূর্ণ আসর।

বিজ্ঞাপন

সাকিবের মতো অপরিহার্য ক্রিকেটারকে বৈশ্বিক মঞ্চে দলে পেতেই হয়তো এই পথ অনুসরণ করেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। শর্তগুলো এমন; আইপিএলের দ্বাদশ আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার সময় তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল ও ফিজিও থেরাপি টিমের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রাখতে হবে। সাকিবের ফিটনেসের অবস্থা তাদের অবহিত করতে হবে।

** শর্তসাপেক্ষে আইপিএল অনাপত্তিপত্র পেলেন সাকিব

সারাবাংলা/এমআরপি

আইপিএল ২০১৯ সাকিব

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর