Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মারুফের শতকে রূপগঞ্জের টানা চতুর্থ জয়


২৫ মার্চ ২০১৯ ১৭:৫৯

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের টানা চতুর্থ জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। সোমবার (২৫ মার্চ) আসরের ৩৩তম ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে মাঠে নেমে মেহেদী মারুফের শতকে ভর করে ৫ উইকেটের জয় পেয়েছে রূপগঞ্জ।

সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে এই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রূপগঞ্জ অধিনায়ক নাঈম ইসলাম। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ২৬৪ রান তোলে খেলাঘর। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় রূপগঞ্জ।

বিজ্ঞাপন

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম উইকেটেই ১১৮ রানের জুটি গড়েন ওপেনার মেহেদী মারুফ ও মোহাম্মদ নাঈম। তবে সেই উইকেটে হানা দেন মনিরুল ইসলাম। তার বলে আবদুল হাকিমের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭২ রানে ফেরেন তিনি। এরপর মমিনুল হক ২৬ ও শাহরিয়ার নাফিস ৮ রান করে আউট হলে ফেরেন। তবে একদিক থেকে ব্যাট চালিয়ে টানা শতক তুলে নেন মেহেদী মারুফ। চলতি আসরে এটি তার টানা দ্বিতীয় শতক।

তবে দলীয় ২৩৯ রানে মাসুম খানের বলে এলবির শিকার হয়ে ফেরেন মারুফ। ফেরার আগে ১৩৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ১০৮ রান করেন তিনি।

এরপর শেষদিকে জাকির আলী ১৮ রান করে আউট হলেও অধিনায়ক নাঈম ইসলাম ২৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

খেলাঘরের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মনিরুল ইসলাম। আর একটি করে উইকেট নেন রবিউল হক ও মাসুম খান।

আরও পড়ুন: অমির ব্যাটে উড়ে গেল মোহামেডান

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ৪৭ রানে প্রথম উইকেট হারায় খেলাঘর। ব্যক্তিগত ১৯ রানে ওপেনার সাদিকুর রহমান ফেরেন রিশি ধাওয়ানের বলে আজমির আহমেদের হাতে ক্যাচ দিয়ে। এরপর দলীয় ৮৫ রানে আরেক ওপেনার রবিউল ইসলাম রবি।

বিজ্ঞাপন

তবে এরপর আল মানারিয়ার সঙ্গে বড় জুটি গড়েন উইকেটরক্ষক ব্যাটসম্যান মাইদুল ইসলাম অংকন। দু’জন মিলে গড়েন ১৩১ রানের জুটি। কিন্তু দলীয় ২১৬ রানে মাইদুল ইসলাম ফেরেন ব্যক্তিগত ৭৭ রানে। তবে এরপর আর উইকেট হারায়নি তারা। শেষ পর্যন্ত আল মেনারিয়া ৮৭ ও মনিরুল ইসলাম ১৩ রানে অপরাজিত থাকেন।

রূপগঞ্জের হয়ে একটি করে উইকেট নেন শুভাশিস রয়, রিশি ধাওয়ান ও মুক্তার আলী।

ম্যাচসেরার পুরস্কার আসে রূপগঞ্জের মেহেদী মারুফের হাতে।

সারাবাংলা/এসএন

ডিপিএল ২০১৯

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর