Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উইকেটের অপেক্ষায় বাংলাদেশ


২৩ জানুয়ারি ২০১৮ ১৬:৩৩

সারাবাংলা ডেস্ক

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২১৭ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে। এ রিপোর্ট লেখা অবধি ১৬ ওভারে ৪ উইকেটে ৫৩ রান তুলেছে দলটি। পিটার মুর ৮, সিকান্দার রাজা ১৫ রানে অপরাজিত। মাশরাফি আর সাকিব দুটি করে উইকেট তুলে নিয়েছেন।

সিরিজে টিকে থাকতে জিম্বাবুয়ের ব্যাটিং ইনিংসে ওপেনিংয়ে নামেন হ্যামিল্টন মাসাকাদজা এবং সলোমন মিরে। চতুর্থ ওভারে মাশরাফি ফিরিয়ে দেন ৫ রান করা মাসাকাদজাকে। দলীয় ১৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর উইকেট শিকারে যোগ দেন সাকিব। পর পর দুই বলে উইকেট তুলে নেন তিনি। সলোমন মিরেকে (৭) সরাসরি বোল্ড করার পরের বলেই এলবির ফাঁদে ফেলে ব্রেন্ডন টেলরকে সাজঘরে ফেরান সাকিব। দলীয় ২০ রানে দ্বিতীয় ও তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে।

দলীয় ৩৪ রানে আরভিনকে ফিরিয়ে দেন মাশরাফি। ব্যক্তিগত ১১ রান করে বিদায় নেন আরভিন।

প্রথম দুই ম্যাচ জয়ের পর ইতোমধ্যেই সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিকরা। তামিম-সাকিব দারুণ ব্যাটিং করলেও নিয়মরক্ষার ম্যাচে পরের ব্যাটসম্যানরা ব্যর্থ হলে বাংলাদেশ নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২১৬ রান।

বাংলাদেশ-জিম্বাবুয়ে লাইভ ম্যাচ দেখুন এখানে

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১২টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি। বিজয়ের উইকেটের মধ্য দিয়ে দলীয় ৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় বাংলাদেশ। সাকিব ৫১ রানে সাজঘরে ফেরেন। সাকিব আউটের আগে তামিমের সঙ্গে জুটি গড়েন ১০৬ রানের। এরপর দলীয় ১৪৭ রানে ব্যক্তিগত ১৮ রান করে বিদায় নেন মুশফিক।

দলীয় ১৫৬ রানে ক্রেমারের বলে এলবির ফাঁদে পড়ে ব্যক্তিগত ২ রানে বিদায় নেন মাহমুদউল্লাহ। ৩৯তম ওভারের প্রথম বলে ক্রেমারের বলকে সীমানা ছাড়া করতে এলে সাকিবের মতো তামিমও উইকেট বিলিয়ে দেন। সাজঘরে ফেরার আগে ১০৫ বলে ৬ বাউন্ডারিতে করেন ৭৬ রান। ১৬৭ রানে ব্যক্তিগত ৬ রান করে জারভিসের বলে আরভিনের ক্যাচে ফিরে যান সাব্বির। এরপর ব্যক্তিগত ২ রানে জারভিসের বলে টেলরের ক্যাচে ফিরে যান নাসির। ১ রানের ব্যবধানেই বিদায় নেন অধিনায়ক মাশরাফি। সানজামুল শেষ দিকে ২৪ বলে ১৯ রান না করলে ২০০’র আগেই গুটিয়ে যেত বাংলাদেশ। মোস্তাফিজ ২২ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। রুবেল হোসেন ৪ বলে একটি ছক্কায় ৮ রান করে অফরাজিত থাকেন।

জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার চারটি আর কাইল জারভিস তিনটি উইকেট নেন।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থেকে ফাইনালে টাইগাররা। অন্যদিকে ৩ ম্যাচ খেলে ১ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে জিম্বাবুয়ে। অবশ্য সমান ম্যাচ খেলে ১ জয়ে ৪ পয়েন্ট নিলেও নেট রান রেটে পিছিয়ে তৃতীয় স্থানে আছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, এনামুল হক বিজয় ও সানজামুল ইসলাম।

জিম্বাবুয়ে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্লেজিং মুজারাবানি, টেন্ডাই চাতারা ও কাইল জারভিস।

ত্রিদেশীয় সিরিজ লাইভ দেখুন এখানে

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর