Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলে খেলতে আর বাধা নেই মালিঙ্গার


২৭ মার্চ ২০১৯ ১৩:৩৬

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাবেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কার নির্বাচকরা তাদের খেলোয়াড়দের জানিয়ে দেয়, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ দলে বিবেচনায় থাকতে হলে খেলতেই হবে ৪ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ঘরোয়া সুপার প্রভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্টে। নির্বাচকদের এই শর্ত পূরণ করতে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন মালিঙ্গা। চলমান আইপিএলের আসরে না খেলার সিদ্ধান্ত জানিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই তারকা।

তবে, অপেক্ষাকৃত শক্ত প্রতিপক্ষ আর প্রতিযোগিতার কথা বিবেচনা করে মালিঙ্গাকে আইপিএল খেলার অনুমতি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তাতে, এই আইপিএলে মুম্বাইয়ের জার্সিতে বাকি থাকা সব ম্যাচ খেলতে পারবেন এই পেসার।

শ্রীলঙ্কান ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট ৪ এপ্রিল থেকে শুরু হলেও তার আগে কয়েকদিন চলবে অনুশীলন। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের দল গোছানোর সুবিধার্থে সুপার প্রভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছে শ্রীলঙ্কা। আর এই টুর্নামেন্টকে সামনে রেখে বোর্ড জানিয়েছিল, এই আসরে যারা অংশ নেবেন না, শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে তাদের সুযোগ পাওয়ার সম্ভাবনা নেই। আর সুযোগ পেতে হলে এই টুর্নামেন্টে ভালো পারফরম্যান্সও গুরুত্বপূর্ণ।

এই টুর্নামেন্টে চারটি দল খেলবে। তার একটি গল, যার অধিনায়ক মালিঙ্গা। তবে, মালিঙ্গার ব্যাপারে নমনীয় হয়েছে তার দেশের ক্রিকেট বোর্ড। এক বিবৃতিতে তারা জানায়, ‘লাসিথ মালিঙ্গাকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে কঠিন প্রতিপক্ষদের মুখোমুখি হওয়ার সুযোগ পাবে আইপিএলে, যেখানে বড় মাপের আন্তর্জাতিক ক্রিকেটাররা খেলে থাকে।’

অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। আর এই টুর্নামেন্ট শেষেই অবসরে যাওয়ার কথা জানান মালিঙ্গা। লঙ্কান এই পেসার বলেছিলেন, ‘বিশ্বকাপের পর আমার ক্রিকেট ক্যারিয়ার সমাপ্তির দিকে যাবে। আমি চাই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ক্যারিয়ারের সমাপ্তি টানতে। মুম্বাইয়ের হয়ে যখন খেলতে নামবো তখন হয়তো ৭-৮টি ম্যাচও হাতছাড়া হয়ে যাবে। তাই আমার জন্য অপেক্ষা না করে, আমার বদলি কাউকে ব্যবস্থা করলে তাদের জন্য ভালো হবে।’

এর আগে গত আইপিএলের মৌসুমে তিনি কাজ করেছেন মুম্বাই ইন্ডিয়ানসের মেন্টর হিসেবে। এবার তাকে ২ কোটি রূপিতে দলে নেয় মুম্বাই। কথা ছিল এবারের আসরের শুরু থেকে মুম্বাইয়ের জার্সিতে মাঠে নামার। মুম্বাইয়ের প্রথম ম্যাচে থাকতে না পারলেও পরের ম্যাচ থেকে খেলতে পারবেন মালিঙ্গা। তাতে রোহিত শর্মার মুম্বাইকেও আর বদলি খেলোয়াড় খুঁজতে হচ্ছে না। ২৮ মার্চ মুম্বাইয়ের প্রতিপক্ষ বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

সারাবাংলা/এমআরপি

আইপিএল বিশ্বকাপ মালিঙ্গা


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর