Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাদার্সকে চমকে দিয়েছে শাইনপুকুর


২৭ মার্চ ২০১৯ ১৭:৩৯

শাইনপুকুরের উন্মুখ চাঁদ

চলমান ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে (ডিপিএল) ব্রাদার্স ইউনিয়নকে চমকে দিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। চমকে দিয়েছেন শাইনপুকুরে যোগ দেওয়া ভারতীয় ব্যাটসম্যান উন্মুখ চাঁদ। আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্স আর রাজস্থান রয়েলসে খেলা এই ডানহাতি ব্যাটসম্যান দারুণ এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন। ৩৫তম ম্যাচে বৃষ্টিআইনে (ডাকওয়ার্থ লুইস মেথড) শাইনপুকুর জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

বিজ্ঞাপন

আগে ব্যাটিংয়ে নেমে ৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে ব্রাদার্স তোলে ১৯৭ রান। তবে, তার আগে সাড়ে দশটার দিকে বৃষ্টি নামলে খেলাটি বন্ধ হয়। বৃষ্টির পর আবারো বল গড়ালে পৌনে বারোটার দিকে খারাপ আবহাওয়া আর আলোক স্বল্পতার কারণে আরেকদফা ম্যাচটি বন্ধ হয়ে যায়। ১টা ৫০ মিনিটে খেলা আবারো মাঠে গড়ায়, তখন দুই দলের জন্য ৪০ ওভার করে বেধে দেওয়া হয়।

তাতে শাইনপুকুরের জন্য ম্যাচ আরও কঠিন হয়ে যায়। ব্রাদার্স ৪০ ওভারে ১৯৭ রান তুললেও বৃষ্টিআইনে শাইনপুকুরের টার্গেট দাঁড়ায় ২৩৯ রান। ৩৫.৪ ওভারে (হাতে ২৬ বল রেখে) ৬.৭ রানরেটে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে শাইনপুকুর।

আগে ব্যাটিংয়ে নামা ব্রাদার্সের ওপেনার মিজানুর রহমান ১৮ রানে সাজঘরে ফিরলেও আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী করেন ইনিংস সর্বোচ্চ ৭৪ রান। তার ৮৬ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চার আর একটি ছক্কার মার। তিন নম্বরে নামা ফজলে মাহমুদ ০ রানে বিদায় নিলেও ভারতীয় ব্যাটসম্যান চিরাগ জনি ৫৪ আর ইয়াসির আলি করেন অপরাজিত ৩৯ রান।

শাইনপুকুরের শরিফুল ইসলাম, শুভাগত হোম দুটি করে উইকেট পান। একটি উইকেট দখল করেন সোহরাওয়ার্দি শুভ।

৪০ ওভারে ২৩৯ রানের বড় টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ ছিল শাইনপুকুরের ইনিংস। ওপেনার সাদমান আর সাব্বির হোসেন দলক নিয়ে এগুতে থাকেন। সাব্বির ২৭ বলে ৩০ রান করেন। সাদমান ৬৯ বলে ৯টি চার আর দুটি ছক্কায় করেন ৭৭ রান। দলীয় ৬১ রানে সাব্বির আর ১৩৬ রানের মাথায় সাদমান বিদায় নেন। এরপর আর কোনো উইকেট যায়নি শাইনপুকুরের।

তিন নম্বরে নামা ভারতীয় ব্যাটসম্যান উন্মুখ চাঁদ ৮৩ বলে ৯০ রান করে অপরাজিত থাকেন। তৌহিদ হৃদয় ৩৬ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। উন্মুখ চাঁদের ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি। দুজনই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ম্যাচসেরার পুরস্কার জেতেন শাইনপুকুরের নতুন রিক্রুট উন্মুখ চাঁদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

ডিপিএল ২০১৯ ব্রাদার্স ইউনিয়ন শাইনপুকুর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর