Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজ্জাকের দিনে প্রাইম ব্যাংকের জয়


২৭ মার্চ ২০১৯ ১৭:৫৮

উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৪ উইকেট নিয়ে রূপকথার জন্ম দিয়েছেন আব্দুর রাজ্জাক। লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৪০০ উইকেট এখন তার দখলে। দেশের ঘরোয়া ক্রিকেটে তার এই রূপকথা রচনার দিনে প্রাইম ব্যাংক ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫৭ রানের জয় পেয়েছে।

বুধবার (২৭ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে প্রাইম ব্যাংক। ম্যাচে বৃষ্টি হানা দিলে ৫০ ওভারের ম্যাচ কমিয়ে আনা হয় ৩৮ ওভারে। আগে ব্যাট করে প্রাইম ব্যাংক ৩৮ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৩০ রান। নতুন টার্গেটে উত্তরার লক্ষ্য দাঁড়ায় ৩৮ ওভারে ২৪০ রান (ডাকওয়ার্থ লুইস মেথড)। তাতে, ৩৮ ওভারে উত্তরা ৮ উইকেট হারিয়ে তোলে ১৮২ রান।

প্রাইম ব্যাংকের মোহাম্মদ আল-আমিনের ৪৭ বলে ৬০, সালমান হোসেনের ৩৭ ও এনামুল হক বিজয়ের ৩৬ রানে ৭ উইকেটের বিনিময়ে ২৩০ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় প্রাইম ব্যাংক। উইকেট শিকারে উত্তরার হয়ে দাপট দেখিয়েছেন আনিসুল ইসলাম ইমন। একাই শিকার করেছেন ৩ উইকেট। আজাদুজ্জামান পায়েল ২টি এবং সাজ্জাদ হোসেন ও নাহিদ হাসান শিকার করেছেন ১টি করে।

২৪০ রানের লক্ষ্য তাড়ায় শুরুটা ভালোই করেছিল উত্তরা। দুই ওপেনার তানজিদ হাসান ও আনিসুল ইসলাম ইমনের সাবলীল ব্যাটে বিনা উইকেটে আসে ৬৪ রান। এরপরই পা হরকালেন তানজিদ। নাইম হাসানের ঘূর্ণির সামনে অসহায় আত্মসমর্পন করে ফিরে যান ব্যক্তিগত ৩৫ রানে।

খানিকবাদে তাকে অনুসরণ করেন আরেক ওপেনার আনিসুল হক। আব্দুর রাজ্জাকের স্পিন গোখড়ার ছোবলে ভেতরে ঢুকলে ৩৩ রানে ক্লিন বোল্ড হয়ে ইনিংসের এপিটাফ টানেন। ওই যে শুরু এরপর প্রাইম ব্যাংক বোলারদের আক্রমণাত্মক ডেলিভারির সামনে বাকি সব ব্যাটসম্যানই খাবি খেয়েছেন। তবে এমন বোলিং তাণ্ডবের মধ্যেও কিছুটা সপ্রতিভ ব্যাট চালিয়েছেন লোয়ার মিডলঅর্ডারের শেখ হুমায়ুন। শেষ পর্যন্ত ৩৯ রানে অপরাজিত ছিলেন। তাতে ৮ উইকেটের খরচায় ১৮২ রান সংগ্রহে সমর্থ হয় উত্তরা।

প্রাইম ব্যাংকের হয়ে বল হাতে আব্দুর রাজ্জাক একাই নিয়েছেন ৪ উইকেট। বাকি চারটির দুটি নাইম হাসান ও অপর দুটি ছিল রান আউট।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ডিপিএল ২০১৯ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব রাজ্জাক


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর