Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পুরস্কারটা সাকিবের কাছেও যেতে পারত’


২৩ জানুয়ারি ২০১৮ ২০:২৬

বিশেষ প্রতিনিধি, মিরপুর থেকে

প্রথম দুই ম্যাচে পুরস্কারটা অনায়াসেই যেতে পারত তার হাতে। শেষ পর্যন্ত ম্যাচসেরার পুরস্কার গেছে সাকিব আল হাসানের কাছে। তৃতীয় ম্যাচে এসে তামিম ইকবালের হাতে উঠেছে সেই পুরস্কার। তবে আরও একবার বললেন, তিনি ‘অ্যাওয়ার্ড’ নয়, ‘রিওয়ার্ডে’ বিশ্বাসী। সেই সঙ্গে মনে করিয়ে দিলেন, পুরস্কারের জন্য সাকিব আল হাসানও হতে পারতেন সমান দাবিদার।

প্রথম দুই ম্যাচেই খেলেছিলেন ৮৪ রানের দারুণ দুইটি ইনিংস। ম্যাচসেরার পুরস্কারটা তার কাছেও যেতে পারত। কিন্তু দুবারই সেটি গেছে সাকিব আল হাসানের কাছে। কাল সংবাদ সম্মেলনে সেটি মনে করিয়ে দেওয়া হলে তামিম বলেছিলেন, পুরস্কারের চেয়ে স্বীকৃতিতেই এখন তিনি বিশ্বাসী। কাকতালই বটে, পুরস্কারটা পেয়ে গেলেন আজই।

সাকিবের ৫১ রানের ইনিংস ভিডিও

তবে আজও সেটি সাকিবের কাছে যেতে পারত। ম্যাচসেরার হ্যাটট্রিক পুরস্কার তার হাতেই দেখেছিলেন অনেকে। ফিফটি তো করেছেনই, তার চেয়েও বড় কথা বল হাতে শুরুতেই দিয়েছেন জোড়া ধাক্কা। ৫১ রানের সঙ্গে ৩৪ রান দিয়ে তিন উইকেটে তো আরেকবার ম্যাচসেরা সাকিব হতেই পারতেন। কিন্তু ৭৫ রানের ইনিংসের জন্য তামিমের কাছেই গেছে তা।

ওয়ানডে ক্যারিয়ারে এ নিয়ে ১২ বার এই পুরস্কার পেলেন তামিম, পেরিয়ে গেলেন মাশরাফি বিন মুর্তজাকে। সাকিব আল হাসানের স্বাভাবিকভাবেই সবচেয়ে বেশি বার আছে এই অর্জন। ‘ভালো লাগছে’ বলে সংক্ষিপ্ত প্রতিক্রিয়াতেই তামিম বুঝিয়ে দিলেন, এ নিয়ে আলাদা করে কোনো ভাবাবেগ কাজ করছে না তার। বরং সাকিবের নামটাই বললেন নিজে।

‘আমি আগেই বলেছি, আমি রিওয়ার্ডে বিশ্বাসী, অ্যাওয়ার্ডে না। আমি মনে করি, আজকেও কাছাকাছি ছিলাম দুজন। সাকিব আজও ভালো খেলেছে, ফিফটি এবং শুরুতে দুই উইকেট পেয়েছে। যে কারও কাছেই যেতে পারত এটা। আমি মনে করি, সেও এটার সমান দাবিদার ছিল।’

বিজ্ঞাপন

তামিমের ৭৬ রানের ইনিংস ভিডিও

জিম্বাবুয়ের বিপক্ষে ৭৬ রানের ইনিংসের জন্য  বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরির কাছ থেকে ম্যাচসেরার পুরস্কার হাতে নিচ্ছেন তামিম ইকবাল। এ ম্যাচে ম্যাচসেরার পুরস্কারের সঙ্গে আজ যোগ হয়েছে বাড়তি দুইটি অর্জন। নির্দিষ্ট কোনো ভেন্যুতে সবচেয়ে বেশি রান হয়ে গেছে, তার চেয়েও বড় কথা প্রথম বাংলাদেশি হিসেবে পেরিয়ে গেছেন ছয় হাজার রানের মাইলফলক।

তামিমকে সেটিও দিচ্ছে বাড়তি তৃপ্তি, ‘আমি জানতাম অবশ্য খেলার আগে দুইটি রেকর্ডের জন্য আমার কত রান লাগে। করতে পারলে তো খুবই ভালো লাগে। এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান, ছয় হাজার রান… শেষ সংবাদ সম্মেলনে বলেছি আমি এটা উদযাপন করতে চাই। আর যে কোনো অর্জনই আমি উদযাপন করতে চাই। বিশেষ করে এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান, তাও একজন বাংলাদেশি হিসেবে, খুবই স্পেশাল। ’

তামিমের সংবাদ সম্মেলন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর