Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকেএসপি-শাইনপুকুর ম্যাচ টাই


৩০ মার্চ ২০১৯ ১৮:০২

শেষ ওভারে জয়ের জন্য শাইনপুকুরের দরকার ছিল ১০ রান, হাতে ছিল ৩ উইকেট। শেষ ওভারে বোলার ছিলেন বিকেএসপির তানজিম হাসান সাকিব। শেষ দুই বলে দেলোয়ার হোসেন এবং ভারতীয় সেট ব্যাটসম্যান উন্মুখ চাঁদ রানআউট হলে ঠিক ১০ রানই তুলতে পারে শাইনপুকুর। চলমান ডিপিএলে প্রথম টাই ম্যাচের দেখা পেল ঘরোয়া ক্রিকেটের জাকজমকপূর্ণ টুর্নামেন্টটি।

লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর প্রিমিয়ার লিগে এটি তৃতীয় টাই। ২০১৬ সালে টাই হয়েছিল রূপগঞ্জ ও ভিক্টোরিয়ার লড়াই। ২০১৮ সালে প্রাইম দোলেশ্বর-মোহামেডানের ম্যাচ টাই হয়। এছাড়া, এবারের আসরের আগে হয়ে যাওয়া প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে দোলেশ্বরের বিপক্ষে টাই করেছিল বিকেএসপি।

বিজ্ঞাপন

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে চলতি ডিপিএলের ৪২তম ম্যাচে মুখোমুখি হয় শাইনপুকুর এবং বিকেএসপি। শনিবার (৩০ মার্চ) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বিকেএসপি। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে বিকেএসপি তোলে ২২২ রান। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে শাইনপুকুরও তোলে ঠিক ২২২ রান। ম্যাচ টাই হওয়ায় দুই দলই একটি করে পয়েন্ট পায়।

ব্যাটিংয়ে নেমে বিকেএসপির ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল খেলেন ৮১ রানের দারুণ একটি ইনিংস। তার ১৩৯ বলে সাজানো ইনিংসে ছিল তিনটি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। তিন নম্বরে নামা আমিনুল ইসলাম করেন ৩৫ রান। ৬৬ বলে ৫টি চার আর একটি ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৭০ রান করেন আবদুল কাইয়ুম। শাইনপুকুরের দেলোয়ার হোসেন তিনটি, শরিফুল ইসলাম দুটি, আফিফ হোসেন একটি আর সোহরাওয়ার্দি শুভ একটি করে উইকেট পান।

২২৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শাইনপুকুরের ওপেনিং জুটিটা বেশ ভালো হয়। দলীয় ৮৬ রানের মাথায় বিদায় নেন ৩৬ রান করা সাব্বির হোসেন। আরেক ওপেনার সাদমান ইসলাম করেন ৪৫ রান। তিন নম্বরে নামা ভারতীয় ব্যাটসম্যান উন্মুখ চাঁদ করেন ইনিংস সর্বোচ্চ ৭৪ রান। শেষ ওভারের শেষ বলে তিনি রানআউট হওয়ার আগে দুটি চারের পাশাপাশি তিনটি ছক্কা হাঁকান।

বিজ্ঞাপন

মাঝে তৌহিদ হৃদয় ১, আফিফ হোসেন ২৭, শুভাগত হোম ৩, ধীমান ঘোষ ১৪, সোহরাওয়ার্দি শুভ ২ রান করেন। শেষ ওভারে উইকেটে ছিলেন উন্মুখ চাঁদ এবং দেলোয়ার হোসেন। জয়ের জন্য দলটির দরকার ছিল ১০ রান।

সাকিবের করা প্রথম বলে সেট ব্যাটসম্যান উন্মুখ চাঁদ কোনো রান নিতে পারেননি। দ্বিতীয় বলে ডাবল রান নেন তিনি। তৃতীয় বলে সিঙ্গেল নিলে চতুর্থ বলে দেলোয়ার বাউন্ডারি হাঁকান। শেষ ২ বলে শাইনপুকুরের দরকার ছিল ৩ রান। পঞ্চম বলে ১ রান হলেও রানআউট হন দেলোয়ার। শেষ বলে দরকার ছিল ২ রান। উন্মুখ চাঁদ নন স্ট্রাইকিং প্রান্তে ছিলেন, স্ট্রাইকে ছিলেন শরিফুল। লেগ বাইয়ে ডাবল রান নিতে গিয়ে রানআউট হন ৭৪ রান করা উন্মুখ চাঁদ। তাতে ৫০ ওভারে শাইনপুকুরের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে বিকেএসপির সমান ২২২ রান।

বিকেএসপির হাসান মুরাদ তিনটি, আবদুল কাইয়ুম দুটি, শামিম হোসেন একটি করে উইকেট তুলে নেন। ম্যাচ সেরা হন বিকেএসপির অলরাউন্ডার আবদুল কাইয়ুম।

সারাবাংলা/এমআরপি

** পুঁচকে উত্তরা হারিয়ে দিল মোহামেডানকে

ডিপিএল ২০১৯ বিকেএসপি শাইনপুকুর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর