Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবলে জাহাঙ্গীরনগর, ক্রিকেটে জিতেছে ঢাকা বিশ্ববিদ্যালয়


৩১ মার্চ ২০১৯ ২০:৩৬

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে ধারণ করে প্রথমবারের মতো সারাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে “বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ২০১৯”।

২৯ মার্চ থেকে ১৭ এপ্রিল ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিকস, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং ও ব্যাডমিন্টনসহ ১০টি ইভেন্টের সমন্বয়ে প্রথম বছরের প্রথম আসরে দেশের মোট ৬৫টি বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে এই প্রতিযোগিতায়।

বিজ্ঞাপন

রোববার (৩১ মার্চ) পুরুষ বিভাগের প্রথম পর্বের ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। গণ বিশ্ববিদ্যালয়ের মাঠে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৪-০ গোলের ব্যবধানে এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটিকে পরাজিত করে। একই মাঠে দিনের অপর দুইটি খেলায় সাউথইস্ট ইউনিভার্সিটি ও সিসিএন ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি ১-১ গোলে এবং ব্র্যাক ইউনিভার্সিটি ও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির মধ্যকার খেলা ১-১ গোলে ড্র হয়। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর মাঠে আরো তিনটি খেলা অনুষ্ঠিত হয়, যেখানে গণ বিশ্ববিদ্যালয় ও গ্রিন ইউনিভার্সিটির মধ্যকার খেলা গোলশূন্য ড্র হয়। অপর দুইটি খেলায় প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ও আনোয়ার খান মডার্ন বিশ্ববিদ্যালয়কে বিজয়ী ঘোষণা করা হয়।

ব্যাডমিন্টন প্রতিযোগিতায় পুরুষ বিভাগের ১ম পর্বের ৫টি খেলা ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি মাঠে অনুষ্ঠিত হয়। ব্রিটানিয়া ইউনিভার্সিটি ২-০ সেটে সিসিএন ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজিকে, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি ২-০ সেটে ইস্টার্ন ইউনিভার্সিটিকে, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২-০ সেটে বাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটিকে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২-১ সেটে ইবাইস ইউনিভার্সিটিকে পরাজিত করে।

বিজ্ঞাপন

দিনের অপর একটি খেলায় প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজিকে বিজয়ী ঘোষণা করা হয়।

ক্রিকেট প্রতিযোগিতায় পুরুষ বিভাগের ১ম পর্বের ৪টি খেলা ঢাকা বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মাঠে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দুইটি খেলার একটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ৭ উইকেটের ব্যবধানে উত্তরা ইউনিভার্সিটিকে পরাজিত করে। অপর খেলায় প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিকে বিজয়ী ঘোষণা করা হয়।

অপর দুইটি খেলায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মাঠে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৮ উইকেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে এবং অপর খেলায় পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ব্র্যাক ইউনিভার্সিটিকে ৫ উইকেটে পরাজিত করে।

সারাবাংলা/এমআরপি

** বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ (ফটো স্টোরি)

জাহাঙ্গীরনগর ঢাকা বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর