Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্ত-সাব্বিরের দিনে জ্বলে উঠলেন সানজামুলও


১ এপ্রিল ২০১৯ ১৭:১২

খেলাঘরের বিপক্ষে ব্যাট হাতে নাজমুল হোসেন শান্ত খেললেন ৬০ রানের ইনিংস। সাব্বির রহমানের ব্যাট থেকে ৪৯ বলে এলো ৪৯ রান। তাতে নির্ধারিত ৫০ ওভারে ২৬২ রানের সংগ্রহ পায় আবাহনী। ২৬৩ রানের লক্ষ্য তাড়ায় নামা দলটির ওপর বল হাতে রীতিমতো ঘূর্ণি যাদু চালালেন সানজামুল ইসলাম। ৯.৫ ওভার বল করে তুলে নিলেন খেলাঘরের চার ব্যাটসম্যানকে। তাতে কাজও হলো বিস্তর। ১৩০ রানে গুটিয়ে গেল দলটি। ১৩২ রানের বড় জয় ধরা দিল আবাহনী শিবিরে।

বিজ্ঞাপন

সোমবার (১ এপ্রিল) বিকেএসপিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা আশা জাগানিয়া করতে পারেননি আবাহনীর দুই ওপেনার জহুরুল ইসলাম অমি ও সৌম্য সরকার। দলীয় ৩৫ ও ব্যক্তিগত ১২ রানে রবিউল হকের বলে ক্লিন বোল্ড হয়ে ফিরেছেন সৌম্য। সৌম্যর বিদায়ের পর ২৪ বলে ব্যক্তিগত ২৫ রানের ইনিংস খেলে সেই রবিউলের আঘাতে উইকেটের পেছনে শাহরিয়ার কমলের গ্লাভসবন্দি হয়েছেন জহুরুল ইসলাম অমি।

এরপর তৃতীয় উইকেটে নাজমুল হোসেন শান্ত ও সাব্বির রহমানের ১১২ রানের জুটিতে প্রাথমিক ধাক্কা সামলে উঠে ঘুরে দাঁড়ায় আবাহনী। শান্তু ৭৯ বলে ৬০ ও সাব্বির রহমান ৪৯ বলে খেলেছেন ৪৯ রানের এক ঝড়ো ইনিংস। এরপর মেহেদি হাসান মিরাজের ৪৭ রানে ভর করে সবক’টি উইকেটের বিনিময়ে ২৬২ রানের সংগ্রহ পায় আবাহনী।

খেলাঘরের হয়ে বল হাতে রবিউল হক ৫টি, ইরফান হোসেন ৩টি এবং মাসুম খান ও রবিউল ইসলাম রবি ১টি করে উইকেট নিয়েছেন।

জয়ের জন্য ২৬৩ রানের লক্ষ্য তাড়ায় আবাহনীর স্পিন ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারেনি খেলাঘর। ৩২.৫ ওভারে গুটিয়ে গেছে ১৩২ রানে। ব্যাট হাতে দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৩৬ রানের ইনিংস খেলেছেন মোসাদ্দেক ইফতেখার।

আবাহনীর হয়ে বল হাতে সানজামুল ইসলাম ৪টি, নাজমুল ইসলাম অপু, মেহেদি হাসান মিরাজ ২টি করে এবং মোসাদ্দেক হোসেন সৈকত ও আরিফুল হাসান নিয়েছেন ১টি করে উইকেট। মাশরাফি ৪ ওভার বল করে কোনো উইকেট পাননি। ম্যাচ সেরা হয়েছেন নাজমুল হোসেন শান্ত।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

আবাহনী ডিপিএল ২০১৯

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর