Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার ম্যাচের চারটিতেই হার, কোহলির সেঞ্চুরি


৩ এপ্রিল ২০১৯ ১৫:৪৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দলপতি বিরাট কোহলি অন্যরকম এক সেঞ্চুরির স্বাদ পেয়েছেন। তবে, প্রতিপক্ষ রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরেছে তার দল। আইপিএলে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেললেও একটি ম্যাচেও জিতেনি কোহলির দল। অন্যদিকে রাজস্থান রয়্যালস জিতলো তাদের প্রথম ম্যাচ।

রাজস্থানের বিপক্ষে ম্যাচটি ছিল অধিনায়ক হিসেবে কোহলির ১০০তম আইপিএল ম্যাচ। এই মাইলফলকে আগেই নাম লিখিয়েছেন গৌতম গম্ভীর এবং মহেন্দ্র সিং ধোনি। আইপিএলে ব্যাট হাতে ৪টি শতক আছে কোহলির দখলে।

বিজ্ঞাপন

এদিকে আইপিএলের প্রথম আসর থেকেই বেঙ্গালুরুতে খেলছেন কোহলি। তবে, অধিনায়কত্ব শুরু করেছেন ২০১১ সালে টুর্নামেন্টের চতুর্থ আসর থেকে। কোহলি আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন। আর মাত্র ১৭ রান করতে পারলেই টি-টোয়েন্টিতে ৮ হাজার রান পূর্ন করবেন তিনি।

অধিনায়ক হিসেবে এখনো পর্যন্ত দলকে জেতাতে পারেননি কোনো শিরোপা। ধোনি শিরোপা জিতেছেন চেন্নাইয়ের জার্সিতে, গম্ভীর জিতেছেন কলকাতার জার্সিতে। ধোনি ১৬২ ম্যাচ খেলে অধিনায়ক হিসেবে জয় পেয়েছেন ৯৭ ম্যাচে, হেরেছেন ৬৪ ম্যাচে। গম্ভীর ১২৯ ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতেছেন ৭১ ম্যাচে, হেরেছেন ৫৭ ম্যাচে। বাকি ম্যাচটি টাই হয়। এদিকে, কোহলি বেঙ্গালুরুকে ১০০ ম্যাচে নেতৃত্ব দিয়ে জিতেছেন ৫০ ম্যাচে, হেরেছেন ৪৫। তার অধীনে ম্যাচ টাই হয়েছে দুটি আর পরিত্যক্ত হয়েছে তিনটি ম্যাচ।

এছাড়া, মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা ৯২ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন ৫২টি, হেরেছেন ৩৯ টি ম্যাচে। তার অধীনে মুম্বাই টাই করেছে ১টি ম্যাচ। অস্ট্রেলিয়ান তারকা অ্যাডাম গিলক্রিস্ট ৭৪ ম্যাচে আইপিএলের দলকে নেতৃত্ব দিয়ে জিতেছেন ৩৫ ম্যাচে, হেরেছেন ৩৯ ম্যাচে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

** বাকিংহাম প্যালেসের সামনে হবে বিশ্বকাপের উদ্বোধনী

আইপিএল ২০১৯ কোহলি সেঞ্চুরি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর