Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইঘানির গোলে ‘হিমালয়’ জয় আবাহনীর


৩ এপ্রিল ২০১৯ ১৭:২২

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঘরের বাঘরা বাইরে কেমন করে এটাই দেখার বিষয় ছিল। আকাশী-হলুদ বাহিনীতে ভারতের আইএসএলের ব্রাজিলিয়ার ফুটবলার প্রিয়রি ওয়েলিংটনকে একাদশে রেখেই মাঠে নেমেছিল ঢাকা আবাহনী। ইনজুরিতে ছিটকে যাওয়া তপুর বদলে টুটুল বাদশাকে রেখে নেপালের মাঠে নেমে জয় পেয়েছে বাংলাদেশের ‘ঘরের বাঘরা’।

দেশটির রাজধানী কাঠমান্ডুর অ্যাওয়ে ম্যাচে নবাগত মানাং মার্শিয়াংদি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে এএফসি মিশন করেছে ঢাকা আবাহনী। নেপালের জাতীয় দলের বেশিরভাগ ফুটবলারই এই দলে খেলেন। এমন দলের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের জায়ান্টরা।

গোল করেছেন মাশিহ সাইঘানি।

ম্যাচের শুরুতে আধিপত্য নিয়ে শুরু করে ঢাকা আবাহনী। তারপরেই হোম গ্রাউন্ডে ম্যাচের টেম্পো ধরে এগিয়ে আক্রমণে যায় মানাং। তবে, ২৭ মিনিটেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় ঢাকা আবাহনী। কর্নার থেকে রুবেল মিয়ার কাছে পাস। বাম প্রান্ত থেকে একেবারে সিক্স ইয়ার্ডের সামনে ভেসে আসা বল বুলেট হেডে জাল জড়ান মাশিই সাইঘানি। আফগানিস্তানের এই ডিফেন্ডারের গোলে জয় নিশ্চিত করে আবাহনী।

দ্বিতীয়ার্ধেও ব্যবধান দ্বিগুণ করার কয়েকটা সুবর্ণ সুযোগ পায় আবাহনী। যেমন ৮০ মিনিটের মাথায় সানডে সিজোবার শট বারে লেগে ফিরে আসছে হতাশ হতে হয় সফরকারিদের।

তবে সেই এক গোলেই যেন নিয়তি লিখে ফেলে আবাহনী। অ্যাওয়ে ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে মারিও লেমসের শিষ্যরা। ফিরতি ম্যাচে ঢাকায় মানাংকে আতিথ্য দিবে আবাহনী।

গত ১১ বছরে পাঁচটি এএফসি প্রেসিডেন্টস কাপ ও দুটি এএফসি কাপে আবাহনী কখনই গ্রুপ পর্বের জট খুলতে পারেনি আবাহনী। জয়ও এসেছে দুয়েকটি। যা নক আউট পর্বে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট ছিল না।

দক্ষিণ এশিয়া যে চারটি ক্লাব নকআউট পর্বে ওঠার লড়াইয়ে নামছে তাদের শক্তির পার্থক্য আকাশ-পাতাল নয়। নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাব যদিও নেপাল জাতীয় লিগ শেষ করেছে তিনে। সবশেষ ম্যাচ গত সালের নভেম্বরে খেলেছে ক্লাবটি। গত কয়েকমাস থেকেই নেপালের ক্লাবটি নিচ্ছে এএফসির প্রস্তুতি।

সারাবাংলা/জেএইচ

এএফসি কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর