Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষমা চেয়েও পার পেলেন না করুনারত্নে


৩ এপ্রিল ২০১৯ ১৯:২০

ক্ষমা চেয়েও পার পেলেন না লঙ্কান তারকা দিমুথ করুনারত্নে। মাতাল হয়ে গাড়ি চালিয়ে অন্য এক চালককে চাপা দেওয়াও মোটা অঙ্কের জরিমানা গুণতে হচ্ছে তাকে। লঙ্কান ক্রিকেট বোর্ডের শাস্তি থেকে পার পাননি করুনারত্নে। তাকে ৭ হাজার ইউএস ডলার জরিমানা গুণতে হচ্ছে। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় প্রায় ৫ লাখ ৯০ হাজার টাকা।

এমন অপরাধে বাতিল হয়েছে করুনারত্নের ড্রাইভিং লাইসেন্স। নিজের অপ্রত্যাশিত কাণ্ডে সবার কাছে ক্ষমা চেয়েছেন লঙ্কান এই ক্রিকেটার। জানিয়েছেন নৈতিক দায়িত্ব পালন করবেন আহত ব্যক্তির প্রতি।

শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক করুনারত্নেকে আসন্ন বিশ্বকাপে নেতৃত্বের ভার দেওয়ার কথা ভাবা হচ্ছিল। তার নেতৃত্বে কিছুদিন আগে এশিয়ার প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। ইংল্যান্ড বিশ্বকাপে লঙ্কান দলের নেতৃত্বভার নেওয়ার আগে লঙ্কান পুলিশ তাকে আটক করেছিল মাতাল হয়ে গাড়ি চালিয়ে এক থ্রি হুইলার চালককে চাপা দেওয়ায়।

ঘটনার পর পরই সেই চালককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কলম্বোর হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন তিনি। তবে, স্থানীয় পুলিশ করুনারত্নেকে আটক করে নিজেদের হেফাজতে নেয়। পরে অবশ্য ছেড়ে দেওয়া হয় লঙ্কান বাঁহাতি ব্যাটসম্যানকে।

এর আগে করুনারত্নে ক্ষমা চেয়ে ফেসবুকে এক বিবৃতি দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘আপানারা হয়তো বিব্রতকর একটি সংবাদ শুনেছেন। কলম্বোতে আমি যে গাড়িটি করে বাড়ি ফিরছিলাম দুর্ভাগ্যজনক ভাবে তা ছোট একটি দুর্ঘটনার মুখে পড়ে। প্রথমে আমি সেই গাড়িটির মালিকের কাছে ক্ষমা চাইছি। যিনি আহত হয়েছেন। আমি আপনাদের আরও একটি তথ্য দিতে পেরে ভালোবোধ করছি যে সেই ব্যক্তিটি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। বর্তমানে বাড়িতে বিশ্রামে আছেন। এমনকি তিনি অত্যন্ত ভদ্রতার সঙ্গে বিষয়টি শান্তিপূর্ণভাবে মীমাংসা করতে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করেছেন। তার প্রতি আমার নৈতিক দায়িত্বের বিষয়টিও নিশ্চিত করছি। যাতে তার সুচিকিৎসা ও দেখভাল করার বিষয়টি সুনিশ্চিত হয়। জাতীয় দলের ক্রিকেটার হিসেবে আমি আমার দায়িত্ব সম্পর্কে ওয়াকিবহাল। তাই নিজের কৃতকর্মের জন্য সবার কাছে ক্ষমা চাইছি।’

শ্রীলঙ্কার বোরেল্লা অঞ্চলে ভোরবেলা নিজের রেঞ্জ রোভার নিয়ে বের হয়েছিলেন করুনারত্নে। এই দুর্ঘটনায় জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। জরিমানায় পার পেয়ে গেলেও বোর্ডের তরফ থেকে নিষেধাজ্ঞা জুটতে পারে-এমনটা আগেই জানানো হয়েছিল। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বিস্তারিত জানার পরই করুনারত্নেকে জরিমানা করা হলো।

এদিকে, করুনারত্নের এমন কাণ্ড ঘটানোয় অসন্তোষ প্রকাশ করেছেন বোর্ডের সেক্রেটারি ডি সিলভা। তিনি জানান, সামনে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ ইভেন্ট। এর আগে এমন ন্যাক্কারজনক ঘটনা মোটেও মেনে নেয়ার মতো নয়। তাকে জরিমানা গুণতেই হচ্ছে। তাকে সাড়ে ৭ হাজার ডলার দিতে হবে। এটি একটি টেস্ট ম্যাচ ফি’র সমান।

সারাবাংলা/এমআরপি

** ছুটিতে পাঁচ কোচ, বিপাকে টাইগাররা

করুনারত্নে জরিমানা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর