Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিনে ব্রাজিল, আর্জেন্টিনা ১১তম, এগিয়েছে বাংলাদেশ


৪ এপ্রিল ২০১৯ ১৪:৫৬

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা বৃহস্পতিবার (৪ এপ্রিল) তাদের র‌্যাংকিং প্রকাশ করেছে। সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে শীর্ষ তিনে আছে বেলজিয়াম, ফ্রান্স এবং ব্রাজিল। এই তিনটি দেশের র‌্যাংকিংয়ে কোনো পরিবর্তন আসেনি। এদিকে, বাংলাদেশ জাতীয় দল সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে এগিয়েছে চার ধাপ।

রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়ামের রেটিং পয়েন্ট ১৭৩৭। শীর্ষে থাকা দেশটির রেটিং পয়েন্ট বেড়েছে ১০। দুইয়ে থাকা বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের রেটিং ১৭৩৪ আর তিনে থাকা ব্রাজিলের রেটিং পয়েন্ট ১৬৭৬।

বিজ্ঞাপন

এছাড়া, চার থেকে দশে আছে যথাক্রমে ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, উরুগুয়ে, পর্তুগাল, সুইজারল্যান্ড, স্পেন এবং ডেনমার্ক। এর মধ্যে ইংল্যান্ড আর উরুগুয়ে এগিয়ে গেলেও পিছিয়েছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া এবং ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

লিওনেল মেসির আর্জেন্টিনা এই তালিকায় আছে ১১ নম্বরে। তাদের সংগ্রহে আছে ১৫৮০ রেটিং পয়েন্ট। আর্জেন্টাইনদের পরে অবস্থান করছে কলম্বিয়া, জার্মানি, সুইডেন, চিলি, নেদারল্যান্ডস, ইতালি, মেক্সিকো, ওয়েলস এবং পোল্যান্ড।

এদিকে, চার ধাপ এগিয়ে বাংলাদেশ। জেমি ডের শিষ্যরা বর্তমানে আছে ১৮৮ নম্বরে। লাল-সবুজের দলটির সংগ্রহ ৯০৯ রেটিং পয়েন্ট। আগের রেটিং ছিল ৯০৭।

সারাবাংলা/এমআরপি

আর্জেন্টিনা ফ্রান্স বেলজিয়াম ব্রাজিল র‍্যাংকিং

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর