Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউল্যাব ফেয়ার প্লে কাপের চ্যাম্পিয়ন স্ট্যামফোর্ড


৪ এপ্রিল ২০১৯ ১৬:০১

১২তম ইউল্যাব ফেয়ারপ্লে কাপের ফাইনালে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশকে (আইইউবি) ১৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ। বৃহস্পতিবার (৪ এপ্রিল) মোহাম্মদপুরে অবস্থিত ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসের নিজস্ব ক্রিকেট গ্রাউন্ড ফাইনালে মুখোমুখি হয় দল দুটি।

টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ৭ রানেই ওপেনার মাহিমুদুল হাসানকে হারায় স্ট্যামফোর্ড। এরপর সাকিব মুরাদকে সাথে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন সাদ্দাম হোসেন। মুরাদ ২৬ করে আউট হন আর সাদ্দাম করেন ৪৩ রান। শেষ দিকে লিটন চন্দ্রের ২১ আর মোহাম্মদ সালমানের ১০ রানে ১৩৪ রানের পুঁজি পায় স্ট্যামফোর্ড। আইইউবির ওমর মোজাহিদ ১৮ রান খরচে নেন ৩ উইকেট।

১৩৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোনো রান যোগ করার আগেই ২ উইকেট হারায় আইইউবি। মইনুল ইসলাম এক প্রান্তে লড়াই চালিয়ে গেলেও তার যোগ্য সঙ্গী হিসেবে সমর্থন দিতে পারেনি কেউই। ম্যাচ সর্বোচ্চ ৫২ রান করে নুহাশ আলমগীরের বলে আউট হন মইনুল। নুহাস আলমগীর ৪ ওভারে ২১ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। ব্যাটিংয়ে ৪৩ রান, আর বল হাত ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ১ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন স্ট্যামফোর্ডের সাদ্দাম হোসেন।

এর আগে ১২তম ইউল্যাব ফেয়ার প্লে কাপে (ইন্টার প্রাইভেট ইউনিভার্সিটি ক্রিকেট টুর্নামেন্ট) তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জিতেছিল ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করে ১০টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি), বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বি ইউ বি টি), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ), প্রাইম ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন ইউল্যাবের আঞ্জুম আহমেদ জেসি। বাংলাদেশ ফুটবল ফেডারেশন এর ভাইস প্রেসিডেন্ট ও ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য কাজী নাবিল আহমেদ এমপি ফাইনাল ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বিজয়ী দল ও রানার্স আপ দলের মধ্যে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ইউল্যাব এর উপাচার্য অধ্যাপক ড. জহিরুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, ইউল্যাবের ট্রেজারার অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য; ইউল্যাব রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ; স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলি নকি ও রেজিস্ট্রার আব্দুল মতিন সহ ইউল্যাবের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থী, ইন্ডেপেন্ডেন্ট ও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরো প্রতিযোগিতায় ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম রাউন্ডে ২০ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা চারটি দল সেমিফাইনালে ওঠে।

গতবারের মতো এবারো টুর্নামেন্টের অনলাইন পার্টনার হিসেবে ছিল সারাবাংলা.নেট। অনলাইন আপডেট এবং লাইভ স্কোর জানানোর সুযোগ ছিল এই টুর্মামেন্টের (http://cricket.ulab.edu.bd)।

সারাবাংলা/এমআরপি/এসএস

ইউল্যাব স্ট্যামফোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর