Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাদার্সকে হারিয়ে টানা জয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স


৫ এপ্রিল ২০১৯ ২০:৪৭

ঢাকা: উত্তরা স্পোর্টিং ক্লাবের পর ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে টানা জয় পেলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। ৯ রানের রোমাঞ্চকর জয়ে ঢাকা প্রিমিয়ার লিগের নবম রাউন্ড শেষে পয়েন্ট টেবিলেরও উপরে উঠে এলো মেহেদী-ইমরুলরা।

সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের চার নাম্বার গ্রাউন্ডে আজ পূর্ণ দুই পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ব্যাটিংয়ে নেমে ২০৬ রানের ছোট পুঁজি গড়ে মেহেদীরা। ধারাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকে। ১৬ রানের মধ্যেই মিশুকুর রহমান ও অধিনায়খ ইমরুল কায়েসকে হারিয়ে বিপদে পড়ে গাজী ক্রিকেটার্স। সেখান থেকে হাল ধরেন মেহেদী হাসান। ৪৮ বলে ৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে বোলার মেহেদীর কাছে ধরা পড়ে সাঁজঘরে ফিরেন। তখন ৯২ রানে ৬ উইকেট নেই দলের। এর মধ্যে অভিজ্ঞ ব্যাটসম্যান রনি তালুকদার ফিরেন ৮ রানে। তৌহিদ তারেক রানের ঘরে ৩ রান যোগ করে একই পথ ধরেন। শামসুর রহমানও বড় করতে পারেননি ইনিংস ১২ রান করে মোহাম্মদ শরিফের বলে আউট হলে আরও বিপদে পড়ে গাজী ক্রিকেটার্স।

বিজ্ঞাপন

সেই ধ্বংসস্তুপ থেকে দলকে একাই কাঁধে নিয়ে সম্মানজনক টার্গেটে পৌঁছে দেন কামরান গুলাম। এই পাকিস্তানী ব্যাটসম্যানের ৮১ রানের উপর পুঁজি করেই গাজী গ্রুপ ক্রিকেটার্স টার্গেট তোলে ২০৬ রানের। কামরানের পর শামসুল ইসলামের ২২, নাসুম আহমেদের ৫, কামরুল ইসলাম রাব্বির ১১ আর সঞ্জিত সাহার ২ রানের উপর ভর করে সব উইকেট হারিয়ে সম্মানজনক টার্গেট ছুড়ে দেয় গাজী ক্রিকেটার্স।

বল হাতে সাজেদুল ইসলাম একাই নেন চার উইকেট। মেহেদী ও শরিফ নেন দুইটি করে উইকেট এবং শরিফুল্লাহ ও বিশ্বনাথ হায়দার নেন একটি করে উইকেট।

বিজ্ঞাপন

ছোট টার্গেটকেও ব্রাদার্স ইউনিয়নের জন্য বড় করে তুলেছেন গাজী ক্রিকেটার্সের বোলাররা। নাসুম আহমেদ আর সঞ্জিত সাহা মিলেই ধসিয়ে দেন ব্রাদার্স ইউনিয়নের ব্যাটিং লাইন আপ। যদিও ভালো শুরু করে খেই হারিয়েছে ব্রাদার্স।

মিজানুরকে (২৫) রানে পাঠিয়ে উইকেটের খাতা খুলেন নাসুম। পিচে থিতু হওয়া জুনায়েদ সিদ্দীককে (৭২) সাজঘরে পাঠান সঞ্জিত সাহা। এরপর ফজলে মাহমুদ (৩১), ইয়াসির আলী রাব্বী (৩০) মিলে কিছুটা হাল ধরার চেষ্টা করলেও বোলারদের দাপটে উইকেট হারাতে থাকে ব্রাদার্স। নাসুম একাই তুলে নেন ৫ উইকেট। ম্যাচ সেরার পুরস্কারটাও পকেটে পুড়েন স্থানীয় এই বোলার। সঞ্জিত নিয়েছেন তিনটি। সাজেদ ছাড়া (১৩) কেউ দুই অংকের খাতা খুলতে পারেননি।

যার ফলে ৭ বল বাকী থাকতেই ১৯৭ রানে গুটিয়ে যায় ব্রাদার্স ইউনিয়ন। পূর্ণ দুই পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

সারাবাংলা/জেএইচ

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৮-১৯

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর