Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেতৃত্বের কাঠামোই বদলে ফেলল আফগানিস্তান


৬ এপ্রিল ২০১৯ ০০:১৩

ক্রিকেটের তিন সংস্করণেই এতদিন আফগানিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দিয়েছেন আসগর আফগান। সময়টাও নেহায়েত কম নয়, চার বছর। সেই তাকে হঠাৎ করে সরিয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য তিন অধিনায়কের নিয়োগ চূড়ান্ত করল। সাদা চোখে দেখলে এক কথাই বলাই যায়, ক্রিকেটে নেতৃত্বের কাঠামোই বদলে দিল তালেবান অধ্যুষিত দেশটি।

এখন থেকে সাদা পোশাকে আফগানদের দলপতি হিসেবে দেখা যাবে রহমত শাহকে। রঙিন পোশাকে ৫০ ওভারের ম্যাচের ব্যাটন তুলে দেয়া হয়েছে গুলবদিন নাইবের হাতে। আর টি-টোয়েন্টিতে দলপতি হিসেবে থাকবেন নন্দিত রিস্ট বোলার রশিদ খান।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এ দলের নেতৃত্বের ভার তুলে দেয়া হয়েছে গুলবদিন নাইবের কাঁধে। ফলে দেশটির অন্যতম সফল অধিনায়ক বৈশ্বিক আসরে দলের অধিনায়কত্ব করতে পারছেন না।

২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপের পর মোহাম্মদ নবিকে সরিয়ে আসগর আফগানকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তার অধিনায়কত্বে মোট ৫৬ ওয়ানডে খেলে ৩১টিতেই জিতেছে আফগানিস্তান। টি-টোয়েন্টিতেও সাফল্য ঈর্ষণীয়। মোট খেলা ৪৬ ম্যাচের ৩৭টিতেই মাঠ ছেড়েছে জয়ের আনন্দে ভেসে। তার নেতৃত্বেই নিজেদের দ্বিতীয় টেস্টে পেয়েছে সাদা পোশাকে প্রথম জয়ের স্বাদ।

সারাবাংলা/এমআরএফ

অধিনায়ক বদল আফগানিস্তান ক্রিকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর