Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোর্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ নবী, রশিদ খান


৬ এপ্রিল ২০১৯ ০৪:৫২

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। ঠিক এই মুহূর্তে অধিনায়ক বদলের সিদ্ধান্ত ভালভাবে নেননি দুই আফগান ক্রিকেটার মোহাম্মদ নবী ও রশিদ খান। দুজনই আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সিদ্ধান্তে ক্ষুব্ধ। রশিদ খান সিদ্ধান্তটিকে দায়িত্বজ্ঞানহীন ও একচোখা বলে অভিহিত করেছেন।

সাবেক আফগান দলপতি ও সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ নবী তার টুইটার একাউন্টে লিখেছেন, ‘দলের সিনিয়র সদস্য হিসেবে আমি মনে করি না যে এটা অধিনায়ক বদলের সঠিক সময়। সামনেই বিশ্বকাপ। আসগরের অধীনে দল ভালই করছিলো। এবং আমার মতে সেই আমাদের সর্বোৎকৃষ্ট দলনেতা।’

এদিকে সদ্য ঘোষিত টি টোয়েন্টি অধিনায়ক রশিদ খান টুইটারে লিখেছেন, ‘নির্বাচকদের প্রতি সম্মান রেখেই আমি তাদের সিদ্ধান্তের বিরোধিতা করছি। এটি একটি দায়িত্বজ্ঞানহীন ও পক্ষপাতমূলক সিদ্ধান্ত। বিশ্বকাপ সমাগত। তাই আসগরকেই বোর্ডের অধিনায়ক রাখা উচিত ছিল। ওর অধিনায়কত্ব অসাধারণ এবং সাফল্যমণ্ডিত। বিশ্বকাপের মতো মেগা আসরের প্রাক্কালে অধিনায়ক বদল দলের জন্য অনিশ্চয়তা বয়ে আনবে এবং আমাদের মানসিকতায় নেতিবাচক প্রভাব ফেলবে।’

উল্লেখ্য, হঠাৎ করেই আসগর আফগানকে সরিয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য তিন অধিনায়কের নিয়োগ চূড়ান্ত করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এখন থেকে সাদা পোশাকে আফগানদের দলপতি হিসেবে দেখা যাবে রহমত শাহকে। রঙিন পোশাকে ৫০ ওভারের ম্যাচের ব্যাটন তুলে দেয়া হয়েছে গুলবাদিন নাইবের হাতে। আর টি টোয়েন্টিতে দলপতি হিসেবে থাকবেন নন্দিত রিস্ট বোলার রশিদ খান।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ দলের নেতৃত্বের ভার তুলে দেয়া হয়েছে গুলবদিন নাইবের কাঁধে।

২০১৫ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড বিশ্বকাপের পর মোহাম্মদ নবীকে সরিয়ে আসগর আফগানকে দায়িত্ব দেওয়া হয়েছিল। চার বছরে তার অধিনায়কত্বে মোট ৫৬ ওয়ানডে খেলে ৩১টিতেই জিতেছে আফগানিস্তান। টি টোয়েন্টিতেও সাফল্য ঈর্ষণীয়। মোট খেলা ৪৬ ম্যাচের ৩৭টিতেই মাঠ ছেড়েছে জয়ের আনন্দে ভেসে। তার নেতৃত্বেই নিজেদের দ্বিতীয় টেস্টে পেয়েছে সাদা পোশাকে প্রথম জয়ের স্বাদ।

সারাবাংলা/এমআরএফ

অধিনায়ক বদল আফগান ক্রিকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর